বগুড়ায় নকল প্রসাধনি তৈরির অভিযোগে কলিন্স কসমেটিকসকে দুই লাখ টাকা জরিমানা ও প্রতিষ্ঠানটি সিলগালা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানটি পরিচালনা করেন বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী।

জানা গেছে, সোমবার (২৭ মার্চ) দুপুরে শহরের নারুলী এলাকায় কলিন্স কসমেটিকস এর কারখানায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক অতিরিক্ত সচিবের ক্ষমতাবলে, জেলা প্রশাসকের সহযোগিতায় বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী জেলার সদর উপজেলার নারুলি বাজারে নকল কসমেটিকস এ অভিযান পরিচালনা করেন। নকল কসমেটিকস তৈরির করার কারণে প্রতিষ্ঠানে দুই লাখ টাকা জরিমানা ও সিলাগালা করা হয়। অভিযান পরিচালনায় জেলা পুলিশের একটি দল সহযোগীতা করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী জানান, শহরের নারুলি বাজারে কলিন্স কসমেটিকস প্রতিষ্ঠানটি বিভিন্ন ব্রান্ডের কসমেটিকস/পারফিউমের এর খালি কৌটায় নিজস্ব তৈরী কসমেটিকস/পারফিউম ভর্তি করে বিক্রয় ও বাজারজাত করছিল।

তিনি আরো জানান, অভিযানে বিষয়টির সত্যতা পাওয়া যায়। কারখানার মালিক আব্দুল মমিন কলিন্স সত্যতা স্বীকার করেন। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী কলিন্স কসমেটিকসকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। এর পাশাপাশি প্রতিষ্ঠানটিকে সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!