স্টাফ রিপোর্টার

(৩ ফেব্রুয়ারি) রাত ১০ টায় কাশিপুর হাজীপাড়া যুবসমাজের উদ্যোগে ব্যাডমিন্টন ফাইনাল খেলায় পুরস্কার বিতরণী

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুবলীগ নেতা মোঃ রাসেল ও বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, কাওসার আহমেদ অভি ও মোহাম্মদ নাসির বেপারী, মোঃ ইখলাস আহমেদ খোকন, মোঃ আল আমিন, মোঃ ওয়ালীদ হোসেন মেহেদী , মোঃ জুবায়ের আহমেদ মিলন সহ আরো অনেকে।

অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন,
কাশিপুর ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য এমদাদুল হক খোকা সাহেবের বড় ছেলে, ছাত্রলীগ নেতা মোঃ ইমরান ।

অনুষ্ঠানের প্রধান অতিথি যুবলীগ নেতা মোঃ রাসেল ,বলেন
খেলাধুলা না করলে নিছক বিদ্যা অনুশীলনে যৌবনের উদ্যম, শক্তি ও কর্মক্ষমতার অপচয় ঘটবে

সংগ্রামী জীবনে মানুষকে উপযুক্ত করে গড়ে তুলবার জন্য খেলাধুলার ভূমিকা সবচেয়ে বেশি উল্লেখযোগ্য ।

অভিভাবকদের উচিত সন্তানের প্রতি সতর্ক দৃষ্টি রাখা। মাদকের ভয়ংকর ছোবল থেকে তাদের বাঁচানো। সন্তানরা কার সঙ্গে মেলামেশা করে নজরে রাখতে হবে, তাদের সৎসঙ্গ বেছে নিতে এবং অসৎসঙ্গ ত্যাগ করতে বলতে হবে। মাদকদ্রব্য সম্পর্কে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের স্পষ্ট ধারণা দিয়ে সতর্ক করতে হবে। স্কুল-কলেজে মাদক নির্মূল কমিটি গঠন করে কার্যকর ব্যবস্থা নিতে হবে। ছোটবেলা থেকেই ছেলে-মেয়েদের ধর্মীয় বিধিবিধান পালনে উদ্বুদ্ধ করতে হবে। মাদকাসক্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে হবে। মাদক নির্মূলে যুবসমাজকে ভূমিকা পালন করতে হবে।

পুরস্কার বিতরণের সময় অনুষ্ঠানের সভাপতি মোঃ ইমরান বলেন ,চ্যাম্পিয়ন তারা নয় যারা একবার খেলার মাঠে জয়ী হয়েই থেমে যায়। বরং তারাই প্রকৃত চ্যাম্পিয়ন যারা হারের পর হার সহ্য করে শুধুমাত্র খেলায় জেতার জন্য। কিন্তু আমরা বর্তমান তরুণ সমাজের বহু মেধাবী ও সম্ভাবনাময় প্রতিভা মাদকের নেশার কবলে পড়ে ধর্মীয় মূল্যবোধ এবং নৈতিকতা বিসর্জন দিয়ে সামাজিক অবক্ষয়ের পথ বেছে নিয়েছে। যেহেতু মাদকাসক্তি ও নেশাজাতীয় দ্রব্য মানবসমাজের জন্য সর্বনাশ ও চিরতরে ধ্বংস ডেকে আনে, তাই ইসলামি শরিয়ত মাদকদ্রব্যকে চিরতরে হারাম ও নিষিদ্ধ ঘোষণা করেছে। পবিত্র কোরআনে অনেক আয়াতেই মাদক সেবনের ওপর রয়েছে কঠোর নিয়ন্ত্রণ ও নিষেধাজ্ঞা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!