দরজায় কড়া নাড়ছে নীলফামারী জেলার ডিমলা উপজেলার ৩নং ডিমলা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। রাত পোহালে অনুষ্ঠিত হতে যাওয়া এই নির্বাচনে সর্বদিক বিবেচনায় ভোটারদের পছন্দের শীর্ষে অবস্থান করছে সাধারণ জনগণ মনোনীত স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী উৎপল কুমার সিংহ রায় ।

একজন সৎ, শিক্ষিত, মার্জিত এবং উদীয়মান তরুণ সমাজসেবক হিসাবে এবং পারিবারিক সূত্রে জনবান্ধব হওয়ার সুবাদে ভোটারদের কাছে সবচেয়ে গ্রহণযোগ্য প্রার্থী হিসেবে, চেয়ারম্যান প্রার্থী উৎপল কুমার সিংহ রায়ের ‘চশমা’-তেই আস্থা ও ভরসা রাখতে বদ্ধপরিকর ডিমলা সদর ইউনিয়নের সাধারণ ভোটারগণ। সরেজমিনে গিয়ে একাধিক ভোটারের সঙ্গে কথা বললে তারা জানান, “এই ইউনিয়নের সার্বিক উন্নয়নের রূপকার ছিলেন প্রয়াত চেয়ারম্যান জননেতা দিলীপ কুমার সিংহ রায়। তার চলে যাওয়ায়, তার অবর্তমানে আমাদের সুখ-দুঃখের অংশীদার হতে তারই সুযোগ্য পুত্র, উৎপল কুমার সিংহ রায় আমাদের মাঝে সর্বস্তরের জনগণের সমর্থনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। আমরা স্বচ্ছতার স্বার্থে, জবাবদিহিতার প্রশ্নে, স্বপ্নের ডিমলা সদর ইউনিয়ন গড়তে সর্বদিক বিবেচনায় তরুণ তুর্কি উৎপল কুমার সিংহ রায়ের ‘চশমা’ মার্কায় ভোট দিতে চাই।”

নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, ইউনিয়নে মোট ভোটার সংখ্যা-৩৪ হাজার ৩ শত ৭৫ জন। এরমধ্যে নারী ভোটার ১৭ হাজার ৫২জন ও পুরুষ ভোটারের সংখ্যা ১৭ হাজার ৩ শত ২২ জন এবং তৃতীয় লিঙ্গের ১ জন রয়েছেন। ডিমলা সদর ইউনিয়নের উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সৈয়দপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম বলেন, এই উপ-নির্বাচনে ইভিএম মেশিনের মাধ্যমে মোট ১৬টি ভোট কেন্দ্রে আগামী ১৬ মার্চ ২০২৩ইং রোজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টা থেকে বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রতিক্রিয়া জানতে চাইলে- আসন্ন ডিমলা সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী উৎপল কুমার সিংহ রায় বলেন, “ডিমলা সদর ইউনিয়ন বাসীর সঙ্গে আমার আত্মার সম্পর্ক। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, ইউনিয়ন বাসী সর্বদিক বিবেচনায় তাদের পছন্দের ‘চশমা’ মার্কায় ভোট দিয়ে, কটি জবাবদিহি মূলক স্বচ্ছ ইউনিয়ন পরিষদ গড়ার সুযোগ প্রদান করবে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হলে ৮০ শতাংশ ভোটারের ম্যান্ডেড নিয়ে আমি নির্বাচিত হবো। আমি সর্বস্তরের জনগণকে সাথে নিয়ে স্বপ্নের ডিমলা সদর ইউনিয়ন গড়তে চাই”। এজন্য তিনি একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও চাপমুক্ত একটি নির্বাচনের জন্য প্রশাসন, গনমাধ্যম, নির্বাচন সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্মকর্তাসহ ইউনিয়ন বাসীর সহযোগিতা প্রত্যাশা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!