রুহুল আমিন,জেলা প্রতিনিধি মানিকগঞ্জ।

মানিকগঞ্জে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মোহাম্মদ নিজামউদ্দিন (৩০) নামের এক চালক এবং পিকআপ খাদে পরে মো. হৃদয় (১৮) নামের এক শ্রমিক নিহত হয়েছে। এসময় বাসের ১০ যাত্রী ও পিকআপে থাকা ৪ জন শ্রমিক আহত হয়েছেন। নিহত নিজামউদ্দিন ভোলার দৌলতখানের দক্ষিণ জয়নগর এলাকার সেকেন্দার আলীর ছেলে এবং হৃদয় লালমনিরহাট জেলার কালিগঞ্জ থানার দক্ষিণ গোপাল রায় গ্রামের আব্দুল করিমের ছেলে।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সদর উপজেলার মূলজাল এলাকায় বাস ট্রাকের মুখোমুখি সংঘর্ষ এবং সকাল সাড়ে নয়টার দিকে সিংগাইর উপজেলার সায়েস্তা ইউনিয়নের তালতলা এলাকায় পিকআপ খাদে পরে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, সদর উপজেলার ঢাকা-আরিচা মহাসড়কের মূলজাল এলাকায় ঢাকাগামী নীলাচল পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে পাটুরিয়াগামী একটি পণ্যবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ট্রাকচালক নিহত এবং বাসের ১০ যাত্রী আহত হন। খবর পেয়ে স্থানীয়রা আহদের উদ্ধার করে মানিকগঞ্জ সদর হপাসাতালে ভর্তি করেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার বলেন, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। বাস ও ট্রাকটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

অপরদিকে সিংগাইর উপজেলার সায়েস্তা ইউনিয়নের তালতলা এলাকায় একটি পিকআপ অটোরিকশাকে সাইড দিতে গিয়ে পাশের খাদে পড়ে যায়। পিকআপ নিয়ে টিউবওয়েল নির্মাণ শ্রমিকেরা মালামালসহ শায়েস্তার দিকে যাচ্ছিলেন। এ সময় পিকআপের নিচে চাপা পড়ে ঘটনাস্থলে মো. হৃদয় নামে এক শ্রমিকের মৃত্যু হয়। এ ছাড়া পিকআপে থাকা আরও ৪ জন শ্রমিক গুরুতর আহত হন। স্থানীয়রা তাঁদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করেন।

সিঙ্গাইর থানার ওসি সৈয়দ মিজানুর ইসলাম বলেন, নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!