মো: আতাউর রোমান,বাকেরগঞ্জ(বরিশাল) সংবাদদাতা:
অবিলম্বে বাকেরগঞ্জ জেলা ফেরত দিতে হবে, নয়তো বাকেরগঞ্জ সহ দেশের মানুষকে নিয়ে শীঘ্রই গণ আন্দোলনের মাধ্যমে বাকেরগঞ্জ জেলা পুনঃপ্রতিষ্ঠা করা হবে। এই ঘোষণার মধ্য দিয়ে সামাজিক সংগঠন “গর্বের বাকেরগঞ্জ” নামে একটা সমাজসেবী সংগঠন ও তার সহযোগী সংগঠনের পক্ষে বাকেরগঞ্জ জেলা পুনরুদ্ধার কমিটির আয়োজনে মানব বন্ধন কর্মসূচি পালিত হয়।
শুক্রবার (১২ এপ্রিল) দুপুরে বাকেরগঞ্জ পৌর বাসস্ট্যান্ড সংলগ্ন বরিশাল-কুয়াকাটা মহা সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে সভাপতিত্ব করেন গর্বের বাকেরগঞ্জের সভাপতি মোজাম্মেল হোসেন মোহন, সার্বিক পরিচালনায় ছিলেন গর্বের বাকেরগঞ্জের পৌর শাখার আহ্বায়ক বিক্রম দাস ও সদস্য সচিব সজল মাহমুদ।

এসময় মোজাম্মেল হোসেন মোহন বলেন, অবিলম্বে আমাদের বাকেরগঞ্জ জেলা ফেরত দিন। কেন এবং কি কারণে প্রায় ২০০ বছরের একটা জেলা সম্পূর্ণ অবৈধ এবং বেআইনি ভাবে চুরি করে নিলেন, তাঁর জবাবদিহি করুণ। তিনি আরও বলেন, মহান স্বাধীনতা এবং ভাষা আন্দোলনে বাকেরগঞ্জের মানুষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। অথচ স্বাধীন বাংলাদেশে বাকেরগঞ্জের মানুষ রাষ্ট্র কর্তৃক সব থেকে বেশি অবহেলিত হয়েছে। আমরা এর অবসান চাই, অনতিবিলম্বে বাকেরগঞ্জ জেলা ফেরত চাই। তিনি আরও বলেন, আমরা রাজপথে নেমেছি, আমাদের জেলা ফেরত না পাওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরে যাবো না। আমাদের এই আন্দোলন কোনো ব্যক্তি, গুষ্টি, দল বা দেশের প্রচলিত আইনের বিরুদ্ধে নয়। এসময়ে তিনি আগামী ১৭ মে ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে বাকেরগঞ্জ জেলা পুনঃপ্রতিষ্ঠার দাবীতে মানববন্ধনের ঘোষণা দেন।
এসময় আরও বক্তব্য রাখেন, গর্বের বাকেরগঞ্জের জ্যেষ্ঠ সহ -সভাপতি মোঃ আলাউদ্দিন আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক এইচএম হাসান, গর্বের বাকেরগঞ্জ গাজীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ রিয়াজ হাওলাদার, গর্বের বাকেরগঞ্জের বাকেরগঞ্জ উপজেলা শাখার কো-সমন্বয়ক মোঃ মাহবুব আকন, বিশিষ্ট সমাজসেবক খান মোঃ সুমন।
মানববন্ধনে অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন গর্বের বাকেরগঞ্জের সহ সভাপতি মোঃ বাবুল হাওলাদার, জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন মোল্লা, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শামসুল আরেফিন, দফতর সম্পাদক মোঃ মঈনুল ইসলাম কবির, অর্থ সম্পাদক আব্দুল জলিল মৃধা, স্বাস্থ্য সম্পাদক মোঃ রাকিব খান, কৃষি সম্পাদক মোঃ বায়জিদ আলম, কেন্দ্রীয় সদস্য মোঃ ইমরান হোসেন কামাল, মোঃ ফয়সাল হোসেন সিকদার, মোঃ মিরাজ শিকদার, মোঃ আতিকুর রহমান সাকিব, মোঃ রাসেল মৃধা, গর্বের বাকেরগঞ্জ বরিশাল জেলা শাখার সভাপতি মোঃ নাজিউর রহমান, সাধারণ সম্পাদক মোঃ নাজমুল হাসান নেহাল, সহ সভাপতি মোঃ শাহীন মিরা, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ গোলাম রহমান, গর্বের বাকেরগঞ্জ নারায়ণগঞ্জ জেলা শাখার জ্যেষ্ঠ সহ সভাপতি মোঃ মনির হোসেন সহ গর্বের বাকেরগঞ্জের ১৪ ইউনিয়ন শাখা, পৌর শাখা, বাকেরগঞ্জ উপজেলা শাখা এবং বাকেরগঞ্জ জেলা পুনরুদ্ধার কমিটির নেতৃবৃন্দ সহ বাকেরগঞ্জের বিভিন্ন শ্রেণী পেশার বিপুল সংখ্যক মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!