বাকেরগঞ্জে ইলিশ সম্পদ উন্নয়নের লক্ষ্যে জেলেদের মাঝে জাল ও গবাদি পশু বিতরন

মোঃ বশির আহাম্মেদ
বাকেরগঞ্জ সংবাদদাতা

বরিশালের বাকেরগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে ২০২২-২০২৩ অর্থ বছরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জেলেদের মাঝে উপকরণ বৈধ জাল, গরু ও স্ত্রী ছাগল বিতরণ করা হয়েছে।
১২ই মে শুক্রবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা মৎস দপ্তরের আয়োজনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা মৎস্য কর্মকর্তা নাসির উদ্দিনের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীলের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল ০৬ বাকেরগঞ্জ আসনের সংসদ সদস্য বেগম নাসরিন জাহান রত্না এম’পি , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নলুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফিরোজ আলম খান , উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক এডভোকেট বশির আহমেদ সবুজ, যুগ্ম সাধারণ সম্পাদক মানিক হাওলাদার, বিপ্লব মিত্র, শহিদুল ইসলাম, যুব সংহতির সভাপতি ও রঙ্গশ্রী ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি এডভোকেট মুজিবুর রহমান,মৎস্য অফিসের কাওসার আহমেদ সহ উপজেলার বিভিন্ন শ্রেনী পেশার গম্যমান্য ব্যাক্তি ও তালিকা ভূক্ত জেলেরা।
ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প এর আওতায় ৩ জন করে ২৬ টি গ্রুপে মোট ৭৮ জন জেলেকে বৈধ সুতার জাল ও ১০ জন জেলেকে ১০ টি গরুর বাছুর এবং দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প এর আওতায় ১৫ জন জেলেকে স্ত্রী ছাগল ও খোয়ার প্রদান করা হয়।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে বর্তমান সরকারের আমলে জেলেদের জীবন সংগ্রামের মান উন্নয়নে সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে উপস্থিত জেলেদের বিস্তারিত অবহিত করার পাশাপাশি সরকারের নেওয়া কঠোর আইন শৃঙ্খলা বজায় রাখতে সকলকে সচেতন থাকতে পরামর্শ দেন। উপজেলা মৎস্য কর্মকর্তা নাসির উদ্দিন সংবাদ মাধ্যম কে জানান যে সকল জেলেরা সরকারি আদেশ মেনে মাছ শিকার করবে আমরা তাদেরকে সরকারি ভাবে সব ধরনের অনুদান প্রদান করব নিয়ম বহিভূত ভাবে অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ শিকার করলে তাদের বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতম ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!