বাকেরগঞ্জ সংবাদদাতা

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কবাই ইউনিয়নের পেয়ারপুর বাজারে মোঃ ফিরোজ ফরাজীর দোকানে দিনের আলোতে চুরির ঘটনা ঘটেছে, চোরকে বাঁচাতে মরিয়া চোরচক্রো সহ বিভিন্ন অপরাধের গডফাদার এক প্রভাবশালী।
সূত্রে জানা যায় কবাই ইউনিয়নে পেয়ারপুর বাজারে ফরাজি স্টোরের মালিক মোঃ ফিরোজ ফরাজি ১১ মে বৃহস্পতিবার বিকেল সোয়া পাঁচটায় দোকান খোলা রেখে মসজিদে আসরের নামাজ পড়তে গেলে স্থানীয় চোর চক্রের প্রধান নাজমুল মিয়া,অস্ত্রধারী ইয়াবা ব্যবসায়ী এক প্রভাবশালীর বডিগার্ড/মোটরসাইকেল ড্রাইভার হানুয়া গ্রামের মন্টু মিয়ার ছেলে নাজমুল, বাজারের মোঃ ফিরোজ ফরাজীর দোকানের ক্যাশ বাক্সো ভেঙে ২ লক্ষ ৫০ হাজার টাকা নেওয়ার সময় পাশে তার ভাইয়ের দোকানের সিসি ক্যামেরার মনিটরে দেখতে পেয়ে চোরকে আটক করে রশি দিয়ে রাস্তার পাশে বেঁধে রাখে। কয়েকদিন পূর্বে এক‌ই দোকান হতে জামার পকেট থেকে ৭০ হাজার টাকা চুরি হয়ে যায়, বিদ্যুৎ না থাকায় সিসি ক্যামেরা সচল ছিলনা বিধায় চোরকে শনাক্ত করতে পারেননি।
স্থানীয় বিএনপির সভাপতি আঃ কুদ্দুছ মিঞার হিসারায় হাতেনাতে আটক চোরচক্রের প্রধান নাজমুল মিয়াকে স্থানীয়ভাবে মীমাংসা করে বাচিয়ে নেয়। শাস্তি স্বরূপ চোরের পিতাকে দোকান মালিকের কাছে মাপ চেয়ে টাকা ফেরত দিয়ে ভবিষ্যতে আর এমন হবে না শর্তে নাজমুলকে নিয়ে যান।
দোকান মালিক মামলা করতে চাইলে আঃ কুদ্দুছ মিঞা ও তার সংঘ ভঙ্গরা দোকান মালিককে ম্যানেজ করে চোরকে নিরাপদ ভাবে বের করে নেয়।
এলাকায় খবর নিয়ে জানা যায়, নাজমুল মিয়া কিশোর গ্যাং এর প্রধান, উশৃংখল একটা ছেলে । তার বিরুদ্ধে রয়েছে ইয়াবা,গাঁজা সেবনের অভিযোগ। এছাড়া হানুয়া পেয়ারপুর সালেহিয়া মাদ্রাসা থেকে ইভটিজিং এর অপরাধে গত সপ্তাহে মাদ্রাসা থেকে টিসি দিয়ে বের করে দেয় তাতে । মাদক ও অস্ত্র মামলায় সদ্য মুক্তি পাওয়া আব্দুল কুদ্দুস মিয়ার আস্কারা পেয়ে এই নাজমুল বিভিন্ন স্থানে চুরি করে পার পেয়ে যাচ্ছে এমনকি মুরুব্বী বা বয়স জ্যৈষ্ঠদের সম্মান করে না বরং উশৃংখল ও অসম্মানজনক কথা বলেন। নাম প্রকাশে অনিচ্ছুক
স্থানীয় একাধিক ব্যক্তি জানা‌য় ঐ প্রভাবশালী নাজমুলকে দিয়ে বিভিন্ন রকম অপকর্ম করিয়ে থাকেন। স্থানীয়রা প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে নাজমুলসহ গডফাদারের লাগাম টেনে ধরার দাবি জানান।
এ বিষয়ে বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ এস এম মাকসুদুজ্জামান জানান তিনি কোন লিখিত অভিযোগ পাননি । বাকেরগঞ্জ থানা পুলিশ চুরির ব্যাপারে কাউকে বিন্দুমাত্র ছাড় দিবে না সে যত বড় প্রভাবশালী হোক না কেনো, লিখিত অভিযোগ পেলে তদন্তের মাধ্যমে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!