চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহীদ রানা টিপুকে তাঁর চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল গত ৭-০৭-২০২৩ ইং তারিখ ।

তারপর থেকেই ইউনিয়ন পরিষদের কার্যালয়ে তাকে আর দেখা যায়নি। হঠাৎ করেই সোমবার ২৫ ডিসেম্বর ২০২৩ ইং তারিখ সরকারি ছুটির দিনে ইউপি চেয়ারম্যান টিপু তার লোকজন নিয়ে ইউনিয়ন পরিষদের কার্যালয়ে প্রবেশ করেন। এ সময় কাউন্সিলের সামনে থাকা তার লোকজনদের তিনি বলেন, আমার বরখাস্তের নির্দেশনার আর কোন সমস্যা নেই।

স্থানীয় কয়েকজন ব্যক্তি জানান, টিপু চেয়ারম্যান ইউনিয়ন পরিষদের কার্যালয়ে ঢুকে তার কক্ষে প্রবেশ করেন। এ সময় টিপু চেয়ারম্যানের লোকজন কার্যালয়েই মাংশ,ভাত ও তরকারী রান্না করে খাওয়া দাওয়া করেন। সে চেয়ারম্যান পদ ফিরে পেলো কি পেলো না তা আমরা বুজে উঠতে পারছিনা।

প্রতিবেদককে টিপু চেয়ারম্যান বলেনঃ সবকিছুই ঠিকঠাক আছে, তাই ইউনিয়ন পরিষদের কার্যালয়ে এসে অফিস করছি। এখন থেকে আর কোন সমস্যা নেই, নিয়মিত অফিস করবো। গত রবিবার তিনি জন্ম নিবন্ধনের কাগজেও সই করেন।

স্থানীয় সরকারের উপপরিচালক উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও মুঠোফোনে প্রতিবেদককে বলেন, মন্ত্রণালয় থেকে এখনো কোন কাগজ হাতে পাইনি, কাগজ হাতে পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্যঃ স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে টিপু চেয়ারম্যানের বরখাস্তের নির্দেশনা জারি করা হয়েছিল। ৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখের ৮৭৯ স্মারকের প্রজ্ঞাপনে জনস্বার্থে তাকে সাময়িক বরখাস্ত করা হয়ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!