সাব্বির মির্জা স্টাফ রিপোর্টার

সিরাজগঞ্জের বেলকুচিতে পত্রিকার এজেন্টপুত্রকে মারপিটের মামলায় নানা নাটকীয়তা শেষে মণ্ডল গ্রুপের জিএমসহ এমপি আব্দুল মমিন মণ্ডলের সমর্থকদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। থানার ওসির প্রতিবেদনে বাদ পড়া চারজনসহ ১৩ জনকে অভিযুক্ত করে এই চার্জশিট দেয়া হয়েছে।

শুক্রবার বিকেলে পিবিআই পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা সোহেল রানা বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলাটি তদন্তের জন্য গত বছরের ৮ আগস্ট আদালত আমাদের নির্দেশ দেন। তদন্তে সাক্ষ্যপ্রমাণ, ভিকটিমের আঘাত পর্যবেক্ষণ এবং চিকিৎসা সনদপত্র পর্যালোচনা করে গতকাল বৃহস্পতিবার আদালতে এই প্রতিবেদন দাখিল করা হয়েছে।

সিরাজগঞ্জ কোর্ট পুলিশ পরিদর্শক মোস্তফা কামাল বলেন, মামলাটির তদন্ত প্রতিবেদন জমা হয়েছে। এতে ১৩ জনকে অভিযুক্ত করা হয়েছে।

আসামিরা হলেন, মণ্ডল গ্রুপের জিএম ইঞ্জিনিয়ার আমিনুল ইসলাম, পৌর ছাত্রলীগের সভাপতি এ এম আকতার হামিদ, বেলকুচি ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি সজিব আহমেদ, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাকিম মণ্ডল, পৌর কাউন্সিলরপুত্র শাহাদত হোসেন মুন্না, হজরত আলী, মাসুদ, ইয়াছিন, সৌরভ, সবুজ, আলমাছ, আসাদুল ইসলাম মল্লিক ও সোলায়মান ।

প্রসঙ্গত, গত বছর ১০ জুন বেলকুচির চালা আদালত ভবনের সামনে শাফিন কনফেকশনারিতে হামলার শিকার হন পত্রিকার এজেন্ট দৌলত মণ্ডলের ছেলে নাবিন মণ্ডল। তিনি সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে চিকিৎসা নেন। আসামিরা স্থানীয় সংসদ সদস্য আব্দুল মোমিন মণ্ডলের লোক হওয়ায় মামলা নিতে গরিমসি করেন বেলকুচি থানার তখনকার ওসি। পরে সাংবাদিকদের অনুরোধে মামলা নিলেও মণ্ডল গ্রুপের জিএম প্রকৌশলী আমিনুল ইসলামসহ প্রধান চার আসামিকে বাদ দিয়ে প্রতিবেদন জমা দেন ওসি গোলাম মোস্তফা। বাদি নারাজি দিলে মামলাটি ডিবিতে পাঠিয়ে দেন আদালত। তার এক সপ্তাহ পরে ডিবি মামলাটি ফেরত দিলে আদালত আবার গত বছরের ৮ আগস্ট পিবিআইকে তদন্তের দায়িত্ব দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!