মোঃহেকমত আলী মন্ডল জেলা প্রতিনিধি পঞ্চগড় 

সারা দেশের ন্যায় পঞ্চগড়ের ৫ উপজেলায় ৪ দিন ব্যাপী প্রানিসম্পদ সেবা সপ্তাহ চলবে। প্রদর্শনী উপলক্ষে কালীগঞ্জ সুকাতু প্রধান উচ্চ বিদ্যালয় মাঠে উদ্ভোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা এমপি প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালের মাধ্যমে বক্তব্য দেন।
এসময় দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক চিশতি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবীগঞ্জ উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডাঃ সারাবন তহুরা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা গোলাম আজম, দন্ডপাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজগড় আলী, উপজেলা মৎস্য কর্মকর্তা রতন কুমার বর্মন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা প্রানিসম্পদ সম্প্রসারন কর্মকর্তা ডাঃ নেওয়াজ শরীফ।
এ সেবা সপ্তাহ ১৮ এপ্রিল থেকে ২২ এপ্রিল পর্যন্ত চলবে। প্রদর্শনীতে ৩৭ জন খামারি অংশ নেন।
সকলের জন্য নিরাপদ, পর্যাপ্ত ও মানসম্মত প্রানিজ আমিষ সরবরাহ নিশ্চিতকরনের ভিশন নিয়ে দেবীগঞ্জ উপজেলা প্রানিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতাল এ প্রদর্শনীর আয়োজন করে। প্রানিসম্পদ মন্ত্রনালয়ের প্রানিসম্পদ অধিদপ্তরের প্রানিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপ) সহযোগিতায় এ প্রকল্প বাস্তবায়ন করছে।
প্রানিস্বাস্থ্য সেবা প্রদান, প্রানিজ উৎপাদন ও উৎপাদনশীলতা বৃদ্ধি এবং মূল্য সংযোজনের মাধ্যমে প্রানিজ আমিষের চাহিদা পুরনের মিশন নিয়ে কাজ করছে প্রানিসস্পদ বিভাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!