নিজস্ব প্রতিনিধিঃ আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশ সফলের লক্ষ্যে আজ মঙ্গলবার দুপুরে প্রস্তুতি সভা ডেকেছিল নওগাঁর বদলগাছী উপজেলা বিএনপি ও সব অঙ্গসংগঠন।

জাতীয়তাবাদী কৃষক দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও বদলগাছী উপজেলা বিএনপির সভাপতি ফজলে হুদা বাবুলের বাড়িতে এই সভা চলছিল। সেখানে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম টুকু এবং উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হাদী চৌধুরী টিপুসহ উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বদলগাছী উপজেলা বিএনপির সভাপতি ফজলে হুদা বাবুল জানান, তার বাড়িতে প্রস্তুতি সভা শেষে মধ্যাহ্ন ভোজের বিরতি চলছিল। এমন সময় তার বাড়ি থেকে অন্তত ৪০০ মিটার দূরে মেইন রাস্তায় কে বা কারা পটকা ফুটিয়ে চলে যায় এবং থানা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে বাড়ি অবরুদ্ধ করে রাখে। ওই সময় নেতাকর্মীরা তাড়াহুড়ো করে বের হয়ে যে যার মতো চলে যায়। সেখান থেকে পুলিশ সাতজন নেতাকর্মীকে গ্রেপ্তার করে নিয়ে যায়।

গ্রেপ্তারকৃতরা হলেন, বিএনপির সহশ্রমবিষয়ক সম্পাদক মামনুর রশিদ বাবু, বিএনপি নেতা ও ইউপি সদস্য শহিদুল ইসলাম, উপজেলা বিএনপির উপদেষ্টা আবুল কালাম আজাদ, উপজেলা যুবদলের সদস্য রবিউল ইসলাম, ছাত্রদলের সিহাবুল, বিএনপি নেতা আব্দুর রাজ্জাক ও আবু রায়হান।

ফজলে হুদা বাবুল আরও বলেন, আমরা শান্তিপূর্ণভাবে বাড়ির ভেতরে প্রস্তুতি সভা করছিলাম। কিন্তু পরিকল্পিতভাবে দুষ্কৃতকারীরা পটকা ফুটিয়ে আমাদের সভা পণ্ড করেছে। আমাদের বিরুদ্ধে যেসব অভিযোগ দেওয়া হয়েছে তা ভিত্তিহীন ও রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় রাজনৈতিক ষড়যন্ত্র, আসলে আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশ ঠেকানোর জন্য ষড়যন্ত্রের অংশ হিসেবে এসব করা হয়েছে। তিনি অবিলম্বে আটক নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!