জুয়েল রানা বিশেষ প্রতিনিধি:
ময়মনসিংহ ফুলপুর
ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানার একজন পরিশ্রমী,মেধাবী ও জনবান্ধব অফিসার ইন্সপেক্টর মোঃ ফারুক হোসেন থানায় যোগদানের পর থেকেই জনতার কাতারে গিয়ে কাজ করে যাচ্ছেন একজন মানবিক পুলিশ হিসেবে। তার নৈতিকতা ও সত্যতার সাথে তাল মিলিয়ে কাজ করে চলেছেন থানার অন্যান্য, পুলিশ সদস্যরা। অফিসার, ইন্সপেক্টর ফারুক হোসেন,কোতোয়ালি মডেল থানায় যোগদানের পর থেকে পুলিশ সদস্যদের সাথে বন্ধুত্বের মত মনোভাব পকাশ করে তিনি, রাতদিন নিরলস ভাবে ময়মনসিংহ নগরী ও উপজেলার অসহায় সাধারণ জনগণের জন্য কাজ করে যাচ্ছেন।

ময়মনসিংহ কোতোয়ালী থানাধীন, এলাকার চুরি,ডাকাতি,ছিনতাই,সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার,জুয়া,সন্ত্রাস,চাঁদাবাজ ও মাদক নির্মূলে প্রশংসনীয় ভূমিকা রেখে ইতিমধ্যে কয়েকবার শ্রেষ্ঠ অফিসার হিসাবে পুরস্কৃত হয়েছেন। তিনি নানা ধরনের প্রতিকূলতায় পরিবার এবং নিজের জীবনের মায়া ত্যাগ করে কাজ করে চলেছেন অবিরাম। কখনো তিনি পিছপা হননি । তার ভালোবাসায় মুগ্ধ হন সর্বশ্রেণীর মানুষ।

কোতোয়ালী থানায় সেবা নিতে আসা পরানগঞ্জ ইউনিয়নে’র কয়েকজন সেবাগ্রহীতার সাথে কথা হলে তারা জানান, প্রত্যেকে বিভিন্ন সমস্যা নিয়ে থানায় অভিযোগ করেছেন। তবে তাদের সমস্যা সমাধানে তদন্ত ওসি ফারুক হোসেনের আন্তরিকতার কোন অংশে কমতি ছিল না। তারা জানায়-আমাদের দেখা অফিসারের মধ্যে সেরা এই পুলিশ( তদন্ত ওসি ফারুক হোসেন ). যদি বলি একজন মানবিক অফিসার, যদি বলি একজন নিষ্ঠাবান অফিসার, যদি বলি একজন অসাধারণ ভালো মানুষ, সব বিশেষণ উনার সঙ্গে মিশে আছে। জানতাম না এতো মানবিক অনুভূতির পুলিশেও আছেন।

তিনি আরও বলেন, এমন অসংখ্য সৃজনশীল নির্দেশনা তৈরি করে অধীনস্থ পুলিশ কর্মকর্তা ও সদস্যদের নিয়ে বাস্তবায়ন করার লক্ষ্যে ময়মনসিংহের উপজেলাবাসীর কল্যাণে অক্লান্ত পরিশ্রম করে যাওয়া সুপার হিরো আমাদের অভিভাবক শাহ কামাল আকন্দ স্যার। স্যারের নির্দেশনা পালনে সব সময়ই প্রস্তুত।

ওসি শাহ কামাল আকন্দ বলেন, আমি একজন রাজনৈতিক পরিবারের সন্তান, সমাজের গরীব অসহায় মানুষের সেবা দেওয়া আমাদের পরিবারের আদর্শ । মানুষের সেবা দেওয়ার লক্ষেই পুলিশ বাহীনীতে যোগদান করে আজ আমি ওসি হয়েছি। তাই গরীবের কষ্ট বুঝে আইনের সেবক হয়ে জনতার সারিতে থেকে সাধারণ মানুষের সেবা করে যাবো, প্রতিটি মানুষ আমাকে খুব কাছ থেকে পাবে এবং তাদের সমস্যার কথা গুলি বলতে পারবে ঠিক তেমন ভাবে আমি কোতোয়ালীবাসীর জন্য কাজ করে যাবো ইনশাআল্লাহ।

একজন সাধারণ মানুষ যখন আইনের সেবকদের কাছে ন্যায় বিচার পাবে ঠিক তখনি মানুষের মাঝে পুলিশের প্রতি আস্থা ও বিশ্বাস জেগে উঠবে। আমি মনে করি সাধারণ মানুষ যখন আমাদের কাছে আসতে পারবে ঠিক তখনি তারা অন্ধকার জীবন থেকে আলোর পথে ফিরে আসবে, একজন পুলিশের কাছে সেটাও সম্ভব একজন অপরাধি কে ঘৃণার দৃষ্টিতে না দেখে আইনের মাধ্যমে তাকে ভালোবাসার দৃষ্টিতে দেখে আলোর পথে নিয়ে আসা।

এসময় তিনি আরও বলেন, বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, মাননীয় প্রধানমন্ত্রী যেভাবে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন ২০৪১ সালে আমরা যে উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখছি সে উন্নত বাংলাদেশের আমরাই হবো উন্নত পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!