আল মামুন, মানিকগঞ্জ।

 

মানিকগঞ্জের ঘিওর উপজেলার বানিয়াজুরী ইউনিয়নে মাটি ব্যবসায়ী মানিক ও রাজ্জাক মিয়ার মধ্যে অবৈধ ড্রেজার দিয়ে মাটিকাটা বন্ধ করার কথা বললে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

১৮ মার্চ সোমবার উপজেলার বানিয়াজুরী ইউনিয়নের রাজ্জাকের জায়গা থেকে অবৈধ ড্রেজার দিয়ে মাটি কাটতে বাধা দেওয়া হলে রাজ্জাকের বসত ভিটায় ঢুকে অতর্কিতভাবে হামলা চালায় মানিক। এতে মারাত্মকভাবে অসুস্থ হয়ে পড়ে রাজ্জাক।

এজাহার সূত্রে জানাজায় চিহ্নিত মাটি ব্যবসায়ী মানিক ও হালিমের নেতৃত্বে সংঘবদ্ধ মাটি ব্যবসায়ীরা ১টি অবৈধ ড্রেজার মেশিন দিয়ে দীর্ঘদিন যাবত শোলধারা এলাকার বিভিন্ন জায়গা থেকে মাটি কেটে বিক্রি করছে। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে রাজ্জাক।

রাজ্জাক জানায় ইউনিয়ন ভূমি অফিসে বারবার জানিয়ে কোনো প্রতিকার না পেয়ে মাটি রক্ষায় রাজ্জাক নিজেই পদক্ষেপ নিতে বাধ্য হয়েছেন। সোমবার সন্ধ্যায় মাটি কাটতে বাধা দেওয়ায় মাটি ব্যবসায়ী মানিক রাজ্জাকের ওপর হামলা চালায়। এতে রাজ্জাক গুরুতর ভাবে আহত হয়। সরে জমিনে গিয়ে জানা যায় মাটি খেকো মানিকের বিরুদ্ধে কেউ কথা বলার সাহস পায় না।

এ বিষয়ে ঘিওর থানার অফিসার ইনচার্জ সুকুমার বিশ্বাস বলেন, এঘটনায় থানায় একটি মামলা হয়েছে। আসামি মানিককে আটক করে কোর্টে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!