সংবাদ বিজ্ঞপ্তি

কক্সবাজারের ঈদগাঁও গ্রামার স্কুলে মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার ( ২৬ মার্চ) সকাল ১০ টায় স্কুলের হল রুমে প্রধান শিক্ষক রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ঈদগাঁও উপ স্ব্যাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ তৃনা সাহা।

শিক্ষক নুসরাত জাহানের সঞ্চালনায় শিক্ষার্থীর অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন ঈদগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেফাইল উদ্দিন,ডাঃ খালেছা বেগম, শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন, ফারুক আহমেদ, নাসরিন সুলতানা জেনিয়া,রেশমা আক্তার। বক্তারা বলেন মহান স্বাধীনতা দিবস ২৬ শে মার্চ বাঙালী জাতির ইতিহাসে সবচেয়ে গৌরবের ও স্মরনীয় দিন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সুদীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের পর ৩০ লক্ষ শহীদের রক্তের ও ২ লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে এ স্বাধীনতা অর্জন করি। সকল বীর শহীদদের এবং বীরাঙ্গনাদের শ্রদার সাথে স্মরন করেন।

এ দেশকে সমৃদ্ধ ও উন্নত করতে সবাইকে কাজ করে যেতে হবে। সভাপতির বক্তব্যে প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বলেন, সবাইকে নিষ্ঠার সাথে নিজ নিজ দ্বায়িত্ব পালন করতে হবে,নিজ নিজ দ্বায়িত্ব পালন করাটা হচ্ছে দেশ প্রেম। তিন আরো বলেন একজন শিক্ষক, একটি বই ,একজন শিক্ষার্থী একটি দেশকে পরিবর্তন করতে পারেন। শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ এদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। বক্তব্যের শেষ স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি, অভিভাবক ও শিক্ষকবৃন্দ। অনুষ্ঠানে অভিভাবক, শিক্ষক ও ছাত্র ছাত্রীরা উপস্থিত ছিলেন।
শিক্ষক ফারুক আহমেদ সকল শহীদ ও বীরাঙ্গনাদের জন্য দোয়া মুনাজাত করে অনুষ্ঠান সমাপ্তি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!