স্টাফ রিপোর্টারঃ নাজমুল রানা, ঢাকা

আগামী জাতীয় সংসদ নির্বাচনের বাকি অল্প সময় । কিন্তু আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে অনেক আগ থেকেই ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসন চষে বেড়াচ্ছেন বিবিএস গ্রুপ ও নাহী গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার। সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়েই এগুচ্ছেন নির্বাচনের পথে। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে করছেন গণসংযোগ। নির্বাচনী এলাকা লালমোহন-তজুমদ্দিনের সর্বত্র আলোচনায় ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার।

জানা যায়, ভোলা-৩ আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচন করতে আগ্রহী সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রাজনীতিতে সক্রিয় থাকা ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার লালমোহন-তজুমদ্দিনের নানা সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে নিজেকে নিয়োজিত রেখেছেন। এলাকার বিভিন্ন স্কুল, কলেজ ও ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক অনুদান প্রদানসহ গরিব ও দুঃস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ, বন্যার্তদের ত্রাণ প্রদান, বেকারত্ব দূরীকরণে সেলাই প্রশিক্ষণ ও সেলাই মেশিন প্রদান, দরিদ্রদের মধ্যে টিউবওয়েল ও টিন বিতরণ, ঘর নির্মাণ করে দেওয়াসহ নানাভাবে সহযোগিতার হাত বাড়িয়ে রেখেছেন।

আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার লালমোহন-তজুমদ্দিনকে মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে চান। এ দুই উপজেলার শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, কৃষি ও খেলাধুলার উন্নয়ন, দারিদ্র বিমোচন, বেকারত্ব দূরীকরণ ও উদ্যোক্তা তৈরী, নদীভাঙন রোধ, বিদ্যুৎ সমস্যার সমাধান, আধুনিক প্রযুক্তির ব্যাপক বিস্তৃতি প্রভৃতি নিয়ে তার রয়েছে বিশেষ পরিকল্পনা।

ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার (সিআইপি) লালমোহন-তজুমদ্দিনে তার ব্যবসায়িক বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে বিপুল সংখ্যক বেকার যুবকের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন। ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার প্রার্থিতা ঘোষণা দেয়ার পর থেকে লালমোহন-তজুমদ্দিন উপজেলার দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) সোহরাওয়ার্দী হল শাখার সাবেক ভিপি, ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের গণমানুষের নেতা। আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জরিপের মাধ্যমে ভোলা-৩ আসনে মনোনয়ন দিলে নিশ্চিতভাবে ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদারের বিকল্প নেই বলে সাধারণ ভোটাররা মনে করেন।

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার আওয়ামী লীগের জন্য নিবেদিত প্রাণ। এ আসনে তার বিকল্প নেই। তিনি এমপি নির্বাচিত হলে কোনো দুর্নীতি, স্বজনপ্রীতি, টিআর কাবিখা বিক্রি ও নিয়োগ বাণিজ্যের করবেন না বলে আমাদের বিশ্বাস। আমরা আশা করি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদারের সততার মূল্যায়ন করবেন।

তারা আরও বলেন, ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার ভোলা-৩ আসনে (লালমোহন-তজুমদ্দিন) একমাত্র নৌকার উপযুক্ত মাঝি। আমরা তাকেই নৌকার প্রার্থী হিসেবে দেখতে চাই।

এ প্রসঙ্গে ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার (সিআইপি) বলেন, আমি যতদিন বেঁচে থাকবো জনগণের সেবা করবো। মানুষের জন্য কাজ করাই আমার উদ্দেশ্য। আমি মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চাই। তিনি আরও বলেন, ‘নৌকায় ভোট দিলেই দেশের মানুষ শান্তিতে থাকতে পারে, দেশে উন্নয়ন হয়। নৌকার ওপর ভরসা রাখতে হবে। কারণ এই আওয়ামী লীগের নৌকা বিজয়ী হলে বাংলাদেশের উন্নয়ন হবে। সেজন্য সামনের নির্বাচনে নৌকাকে ভোট দিয়ে আবারো বিজয়ী করার আহ্বান জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!