স্টাফ রিপোর্টারঃ

সিরাজগঞ্জঃ বখাটেদের ইভটিজিংয়ের স্বীকার হয়ে নীরবে চোখের পানি ফেলছে সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার বাড়াবিল উত্তরপাড়ার ওয়েস্টার্ন স্কুলের বেশ কিছু শিক্ষার্থী।

ছাত্র ছাত্রী এবং স্কুল কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, বখাটে এসব কিশোর গ্যাংয়ের অত্যাচারে অতিষ্ঠ হয়ে কোন কোন অভিভাবক মেয়ের বিদ্যালয়ে আসা বন্ধ করে দিয়েছেন।

ইভটিজিংয়ের স্বীকার ওয়েস্টার্ন স্কুলের কয়েকজন শিক্ষার্থী জানান, স্কুল ছুটির পর প্রায়ই এসব বখাটে তাদের পিছু নিয়ে অশালীন ইঙ্গিত করে তাদেরকে অশ্লীল প্রস্তাব দেয়।

তারা জানায়, গত রবিবার (২৪ মার্চ) বিকেল চারটার দিকে স্কুল থেকে বাড়ি ফেরার পথে বাড়াবিল উত্তর পাড়ার ইউনুস সরকারের বাড়ির নিকট নলুয়া (বটতলা) গ্রামের ফজলু সরকারের ছেলে অটো ভ্যানচালক পরশ ওরফে ভেজালের নেতৃত্বে কালামের ছেলে আউলিয়া, রবির ছেলে রাসেলসহ বেশ কয়েকজন তাদের উত্যক্ত করে। এসময় তারা ভীত হয়ে গ্রাম্য প্রধান ইউনুস সরকারের বাড়িতে আশ্রয় নেয়। পরে তার শাসনে বখাটেরা পালিয়ে গেলে তারা বাড়ি ফিরতে সক্ষম হয়।

ইউনুস সরকার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মাঝে মাঝেই এসব বখাটে ছেলেরা ছাত্রীদের পিছু নেয়।

বৃহস্পতিবার দুপুরে নলুয়া বটতলায় অভিযুক্ত রাসেল, আউলিয়া এবং পরশদের বাড়িতে গিয়ে কথা বলার মত কাউকে পাওয়া যায়নি। এসময় রাসেল নিজেকে নির্দোষ দাবি করে জানায়, শুধুমাত্র রবিবারের ঘটনায় সে অন্যান্যদের সাথে ছিল।

ওয়েস্টার্ন স্কুলের অধ্যক্ষ তাহছিন নূরী খোকন জানান, বর্তমানে অত্র এলাকায় ইভটিজিং মারাত্মক আকার ধারণ করেছে। বখাটেদের নানাভাবে অনুরোধ করেও তাদের থামানো যাচ্ছে না।

উল্লেখ্য, কিছুদিন পূর্বে বাড়াবিল দক্ষিণ পাড়ার একটি স্কুলে বখাটেদের ইভটিজিংয়ে বাধা দেয়ায় তারা ক্ষিপ্ত হয়ে রাতের আধারে সেই স্কুলে হামলা চালিয়ে ভাঙচুর করে। বিষয়টি থানা পর্যন্ত গড়ায়।

এবিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্তকর্তা মোহাম্মদ কামরুজ্জামানের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি জানান, ইভটিজিংয়ের ব্যাপারে প্রশাসন একবিন্দুও ছাড় দিবে না। কোথাও এমন ঘটনা ঘটলে তিনি নিজে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বখাটেদের শাস্তির আওতায় নিয়ে আসবেন বলে হুশিয়ারি দেন। তিনি ইভটিজিংয়ের যেকোন ঘটনা সরাসরি তাকে জানানোর পরামর্শ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!