মোঃ শরীফ আহমেদ স্টাফ রিপোর্টার: সিরাজগঞ্জের তাড়াশে পৌরসভা এলাকায় পূর্ব পাড়াতে ২৯ শে মার্চ সকাল ১১ ঘটিকায় ভাঙচুরের ঘটনা ঘটে। 

এ ঘটনায় নিয়ে  ১। মোঃ কাইওম (৪৮) পিতা মৃত সুজাব আলী, ২। মোঃ বাদল (২৩) পিতা মোঃ আঃ কাইওম উভয় সাং তাড়াশ পূর্ব পাড়া, মোঃ শমসের আলী বাদী হয়ে তাড়াশ থানায় একটি আভিযোগ দায়ের করেছেন।

এলাকার সূত্রে জান যায়, সীমানা নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলছে, শুক্রবার সকালে দুই পক্ষের কথা কাটাকাটি নিয়ে কাইওম গং বসতবাড়ির একটি টিনশী  ঘর ও টিনের বাউন্ডারি ভাঙচুর করে।   

ভুক্তভোগী জানান, আমার নিম্ন তপশিলি বর্ণিত জমি সরকার  লিজ কৃত প্রাপ্ত হইয়া দীর্ঘ দিন যাবৎ ভোগ দখলে করিয়া  আসিতেছি। ও তাহার নিজ জমিতে   ঘর নির্মাণ করিয়া স্ত্রী পরিজন লইয়া বসবাস করিয়া আসিতেছি। নামিক আসামি গনের সহিত দীর্ঘ দিন যাবত আমার পারিবারিক বিরোধ চলিয়া আসিতেছে। উক্ত বিরোধের জের ধরিয়া ১- নং আসামীগন প্রায় সময় আমাকে বিভিন্ন সময়   জায়গা জমি দখল করিবার হুমকি  করিয়া আসিতেছে।

বর্তমানে টিন সিট ঘরগুলো মেরামত উপযোগী তাই মেরামত করিতেছি, এমতাবস্থায় ২৯/১/২০২৪ ইং তারিখে সকাল ১১ ঘটিকার সময় ঘরের মেরামতের কাজ চলা অবস্থায় পূর্ব শত্রুতার সূত্রপাত ধরিয়া হাতে লাঠি, ফালা, লোহার রড,ইত্যাদি মারাত্মক অস্ত্রশস্রে সজ্জিত হইয়া খারাপ  উদ্দেশ্য  লইয়া বেআইনি জনতায় দলবদ্ধ হইয়া আমার নিম্ন তপশিলি বর্ণিত বসত বাড়িতে অনধিকার প্রবেশ  করিলে, আমি নামিক আসামিদের মার মুখে আচরণ দেখিয়া পরিবার-পরিজন নিয়ে  জানের ভয়ে  পালিয়ে যায।  নামিক আসামি গন ধারালো অস্ত্র দিয়া নির্মিত ঘর দরজা সহ চার পাশের টিনের ঘর ও বাউন্ডারি ভাংচুর করিয়া অনুমান দুই লক্ষ টাকার ক্ষতি সাধন করিয়াছে। এবং বসত বাড়ি থেকে উচ্ছেদ করিয়া দিবে এমন হুমকি ধামকী দিয়া আসিতেছে। মতাবস্থায়, ভুক্তভোগী পরিবারটি প্রশাসনের কাছে স্ববিনয় অনুরোধ জানিয়েছেন ভুক্তভোগী পরিবারের সুদৃষ্টি দেওয়ার জন্য ও তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য জোর দাবি জানিয়েছেন।

এ বিষয় নিয়ে বিবাদী মোঃ কাইয়ুম আলী জানান, বাদী শমসের আলী খাস জায়গায় জোরপূর্বক বসবাস করেন। তবে আমার দলিল কিতু  জায়গার সাথে এই খাস জায়গাটি আমার বাড়িতে যাওয়ার আষাঢ়  রাস্তা বন্ধ করে খাস জায়গা দখল করেছেন তিনি। আমি এর সঠিক তদন্তপূবক  বিচার চাই। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!