নীলফামারী জেলার ডিমলা উপজেলার খগাখড়িবাড়ী ইউনিয়নের আওয়াতাধীন জনতা ডিগ্রি কলেজ। শিক্ষার গুণগত মানে তুলনামূলক এগিয়ে জনতা ডিগ্রি কলেজ। উপজেলার প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত এই প্রতিষ্ঠানটি অত্র অঞ্চলের কোমলপ্রাণ শিশুদের শিক্ষাসেবা সুনিশ্চিত করতে পথিকৃৎ হিসাবে কাজ করে যাচ্ছে। কলেজ শাখায় প্রায় ২০০০জন শিক্ষার্থীর পদচারণায় মুখরিত এই শিক্ষাঙ্গন।

জানতে চাইলে একাধিক অভিভাবক এই প্রতিবেদককে জানান, “প্রতিষ্ঠানটি অতীতের যেকোনো সময়ের তুলনায় অবকাঠামোগত উন্নয়ন, শিক্ষার মান, পরীক্ষার ফলাফল, কলেজের সার্বিক সুশৃঙ্খল পরিবেশ, শিক্ষার্থীদের প্রাণবন্ত উপস্থিতিতে শ্রেষ্ঠ সময় পার করছে। এজন্য প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ সকল শিক্ষক-কর্মচারীর আন্তরিক মানসিকতার প্রশংসা করেন তারা”।

প্রতিক্রিয়া জানতে চাইলে প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত  অধ্যক্ষ মোঃ আব্দুল লতিফ খান বলেন, “আমি আমার সকল সহকর্মী, অভিভাবক এবং এলাকার সুধীজনদের সাথে সমন্বয় করে প্রতিষ্ঠানের সার্বিক পরিবেশ সহ মানোন্নয়নে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। বর্তমান সরকারের গৃহীত শিক্ষাখাতে আধুনিকায়ন এবং আধুনিক পদ্ধতির সাথে সঙ্গতি রেখে আমরা নিরন্তর ভাবে কাজ করে যাচ্ছি”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!