রংপুর জেলার তারাগঞ্জ উপজেলার আওয়াতাধীন ফাজিলপুর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়। শিক্ষার গুণগত মানে তুলনামূলক এগিয়ে ফাজিলপুর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়। উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত এই প্রতিষ্ঠানটি অত্র অঞ্চলের কোমলপ্রাণ শিশুদের শিক্ষাসেবা সুনিশ্চিত করতে পথিকৃৎ হিসাবে কাজ করে যাচ্ছে। ৬ষ্ঠ থেকে দশম শ্রেণী পর্যন্ত প্রায় তিন শতাধিক শিক্ষার্থীর পদচারণায় মুখরিত এই শিক্ষাঙ্গন।

জানতে চাইলে একাধিক অভিভাবক এই প্রতিবেদককে জানান, “প্রতিষ্ঠানটি অতীতের যেকোনো সময়ের তুলনায় অবকাঠামোগত উন্নয়ন, শিক্ষার মান, পরীক্ষার ফলাফল, বিদ্যালয়োর সার্বিক সুশৃঙ্খল পরিবেশ, শিক্ষার্থীদের প্রাণবন্ত উপস্থিতিতে শ্রেষ্ঠ সময় পার করছে। এজন্য প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ সকল শিক্ষক-কর্মচারীর আন্তরিক মানসিকতার প্রশংসা করেন তারা”।

প্রতিক্রিয়া জানতে চাইলে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ আমিনুল ইসলাম বলেন, “আমি আমার সকল সহকর্মী, অভিভাবক এবং এলাকার সুধীজনদের সাথে সমন্বয় করে প্রতিষ্ঠানের সার্বিক পরিবেশ সহ মানোন্নয়নে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। বর্তমান সরকারের গৃহীত শিক্ষাখাতে আধুনিকায়ন এবং আধুনিক পদ্ধতির সাথে সঙ্গতি রেখে আমরা নিরন্তর ভাবে কাজ করে যাচ্ছি”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!