এম ডি বাবুল চট্রগ্রাম জেলা

লোহাগাড়া থানা পুলিশের বিশেষ অভিযানে বন্যপ্রাণী সহ পাচারকারি সদস্যকে আটক করা হয়েছে কক্সবাজার থেকে চট্টগ্রাম অভিমুখে হানিফ বাস নং-ঢাকা-মেট্টো-ব-১৫-২৩৬৭ যোগে ০১জন বন্যপ্রানী পাচারকারী কক্সবাজার হতে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করছে মর্মে প্রাপ্ত গোপন সংবাদের ভিত্তিতে অফিসার ইনচার্জ মোহাম্মদ আতিকুর রহমানের নেতৃত্বে সঙ্গীয় এসআই(নিঃ)/মোজাম্মেল হোসেন ও ফোর্সসহ চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কের চুনতি রেঞ্জ বন কর্মকর্তা কার্যালয়ের সামনে অবস্থান নেয়।

১০ নভেম্বর ২০২২রাত ১০:০০ দিকে বর্নিত বাসটি রেঞ্জ বন কর্মকর্তা কার্যালয়ের সামনে আসলে অভিযান টিমের ইনচার্জ পুলিশ পরিদর্শক(নিঃ)/মুহাম্মদ আতিকুর রহমান, অফিসার ইনচার্জ, লোহাগাড়া থানা চালককে বাসটি থামানোর সংকেত দিলে চালক বাসটি থামায়। পুলিশ বাসটি তল্লাশী করে বিপন্ন প্রজাতীর ০১টি স্বজারো ০২টি লজ্জাপতি বানরসহ কুমিল্লার মুরাদনগর থানার আকবর ইউনিয়নের ২ নাম্বার ওয়ার্ডের করাইয়া বাড়ির দক্ষিণ পাড়ার নোয়াব মিয়ার ছেলে মো: এরশাদ (৩৫)কে গ্রেফতার করেন।

অবৈধভাবে বন্যপ্রানী শিকার ও পাচার করার দায়ে আটক পাচারকারীর বিরুদ্ধে বন্যপ্রানী সংরক্ষণ ও নিরাপত্তা আইন-২০১২ এর ৩৪(খ) ধারা মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে। উদ্ধারকৃত বন্যপ্রানীগুলো নিরাপদ আশ্রয়স্থলে প্রেরণের জন্য চুনতি রেঞ্জ বর্ন কর্মকর্তা মাহমুদ হোসাইন এর নিকট হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!