চট্টগ্রামে লোহাগাড়া প্রতিনিধিঃ

আরিফুল ইসলাম

 

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ৪ নং চরম্বা ইউনিয়নের ২নং ওয়ার্ডস্হ বাইয়ার পাড়া কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি ও বালু উত্তোলনের দায়ে অভিযান পরিচালনা করা হয়েছে।এসময় কয়েকটি ডেমপার গাড়ি জব্দ করা হয়।

 

০৫ নভেম্বর দুপুর ১২টার দিকে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ শাহজাহান নেতৃত্বে চরম্বা ইউনিয়নের অন্তর্গত বাইয়ার পাড়া হাংগর খাল সংলগ্ন লক্ষ্মীর জোরা ছড়া এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ মাটি কাটা ও বালু উত্তোলন এর খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। এ সময় ঘটনাস্থল হতে দুইটা ট্রাক আটক করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতে অপরাধ করেছেন মর্মে দোষ স্বীকার করায় ১|মোঃ রিদুয়ানুল হক (১৯) পিং মোঃ আব্দুল মোনাফ সাং , জটপুকুর পাড়, চরম্বা ও ২| জাকির হোসেন (২৬) পিং ছাবের আহমদ,জান মুহাম্মদ সিকদার পাড়া, চরম্বা আসামীদ্বয়কে কে ৬০,০০০/- (ষাট হাজার টাকা) অর্থদণ্ড ও প্রত্যেককে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করা হয়। পরবর্তীতে এ ধরণের অপরাধ আর করবে না মর্মে অংগীকার নামা নেয়া হয়।। এ সময় এস আই নুরুন্নবী সহ পুলিশ বাহিনীর সদস্যরা, গ্রাম পুলিশ সার্বিক সহযোগিতা করেন।

 

তিনি জানান, উপজেলার চরম্বা ২নং ওয়ার্ডস্হ বাইয়ার পাড়া অবৈধ ভাবে একটি প্রভাবশালী চক্র কৃষি জমি থেকে মাটি ও বালু উত্তোলন করছিল। এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে শনিবার দুপুরে অভিযান চালিয়ে কয়েকটি ডেমপার গাড়ি জব্দ করা হয়।

এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!