মুহাম্মদ আলী,স্টাফ রিপোর্টার:

বান্দরবানে প্রান্তিক ভূমিহীন কৃষক, নিম্নআয়ের পেশাজীবী, স্কুল ব্যাংকিং হিসাব ও ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে ঋণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকালে ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি বান্দরবান শাখার আয়োজনে বিভিন্ন ব্যাংকের সহযোগীতায় জেলা সদরের হোটেল হিলভিউ কনভেনশন হলে এই ঋণ বিতরণ করা হয়।
এসময় ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঋণ বিতরণ করেন বাংলাদেশ ব্যাংক ঢাকা প্রধান কার্যালয়ের নির্বাহী পরিচালক মো.আবুল বাশার।
ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি চট্টগ্রাম দক্ষিণ জোনের জোন প্রধান এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মিয়া মোহাম্মদ বরকত উল্লাহ এর সভাপতিত্বে এসময় ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি ঢাকা প্রধান কার্যালয়ের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলতাফ হুসাইন, বাংলাদেশ ব্যাংক ঢাকার উপ-পরিচালক তানভীর এহসান, সোনালী ব্যাংক বাংলাদেশ পিএলসির প্রিন্সিপাল অফিসার ডেপুটি জেনারেল ম্যানেজার ওসমান গনি, ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি বান্দরবান শাখার শাখা প্রধান সিনিয়র এসিষ্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট সাইফুদ্দিন আহমদ সহ বিভিন্ন ব্যাংকের শাখা প্রধানরা এসময় উপস্থিত ছিলেন।
ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বাংলাদেশ ব্যাংকের ঢাকা প্রধান কার্যালয়ের নির্বাহী পরিচালক মো.আবুল বাশার বলেন, সাধারণ জনগণের উন্নয়নে জন্য বাংলাদেশের বিভিন্ন ব্যাংক সহজ শর্তে ঋণ বিতরণ কার্যক্রম চালু রেখেছে। লীড ব্যাংকি হিসেবে ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি তাদের দায়িত্ব পালন করে যাচ্ছে। এসময় প্রধান অতিথি ঋণ গ্রহীতা সকলকে ঋণের অর্থ সঠিকভাবে কাজে লাগানো এবং যেকোন পরামর্শ ও সহযোগিতার জন্য নিকতস্থ ব্যাংকের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখার অনুরোধ জানান।
অনুষ্ঠানে বান্দরবানের ৪০জন প্রান্তিক ভূমিহীন কৃষক, নিম্নআয়ের পেশাজীবী, স্কুল ব্যাংকিং হিসাব ও ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে ৬৭লক্ষ ৩০হাজার টাকা ঋণ বিতরণ করা হয় ।
ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি বান্দরবান শাখার তথ্যমতে এবছর বান্দরবান জেলায় সর্বমোট ২কোটি ৬১ লক্ষ ৫৭হাজার টাকার ঋণ বিতরণ করা হয়েছে আর এই ঋণ গ্রহণ করে নতুন নতুন উদ্যোক্তা তৈরি হয়েছে এবং অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হয়েছে অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!