মোঃ আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী (দিনাজপুর) থেকে;

দিনাজপুরের ফুলবাড়ীতে এইচএসসিতে মোট জিপিএ-৫ পেয়েছে ৪৫জন। এরমধ্যে এইচএসসিতে ১৭জন, কারিগরি (ভোকেশনালে) থেকে ২২জন ও এইচএসসি (আলিম) থেকে ৪জন।

এইচএসসিতে ফুলবাড়ী সরকারী কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ১৬জন ও ফুলবাড়ী মহিলা (ডিগ্রী) কলেজ থেকে একজন। উপজেলার ৫টি কলেজ ও তিনটি স্কুল আ্যান্ড কলেজ থেকে ১৪২৭জন পরিক্ষা দিয়ে পাশ করেছে ৮৭৪ জন।

এছাড়াএইচএসসি আলিমে জিপিএ-৫ পেয়েছে ৪জন,এরমধ্যে খাজাপুর একরামিয়া ফাজিল মাদরাসা থেকে ৩জন ও ফুলবাড়ী দারুস্সুন্নাহ সিদ্দিকিয়া ফাজিল মাদরাসা থেকে একজন। এইচএসসি আলিম পরিক্ষায় উপজেলার ৫টি মাদরাসা থেকে ৬৮৭জন পরিক্ষা দিয়ে পাশ করেছে ৬১৮ জন।

এইচএসসি (ভোকেশনাল) কারিগরি পরিক্ষায় জিপিএ-৫ পেয়েছে ২২জন, এরমধ্যে শহীদ স্মৃতি আদর্শ কলেজ বিএম শাখা থেকে ৯জন, ফুলবাড়ী (তেতুঁলিয়া) বিএম কলেজ থেকে ৭জন, ফুলবাড়ী মহিলা বিএম কলেজ থেকে ৩জন ও ফুলবাড়ী বিএম ইনস্টিটিউট থেকে ৩ জন। উপজেলার ৪টি বিএম কলেজ থেকে ৯৮৪ জন পরিক্ষা দিয়ে পাশ করেছে ৯২২ জন।

বঙ্গবন্ধু সরকারী কলেজের অধ্যক্ষ মাসুদুর রহমান ও ফুলবাড়ী শহীদ স্মৃতি আদর্শ কলেজের ভারপ্রপ্ত অধ্যক্ষ শাহ মোহাম্মদ আব্দুল কুদ্দুস বলেল ২০২০ ও ২০২১ সালের বিশ্বজুড়ে অতিমারী করোনার কারনে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল, এ কারনে এই পরিক্ষার্থীরা স্বল্প শেলেবাসে এসএসসি পাশ করেছে, এ কারনে এইচএসসিতে এসে আশানুরোপ ফলাফল করতে পারেনি। তবে আগামীতে এর উন্নতি ঘটবে বলে তাঁরা আশা প্রকাশ করেছেন।

মোঃ আল হেলাল চৌধুরী
ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি
মোবাইল নং ০১৮২০-৫২৯১৭৪
তারিখ: ২৬/১১/২০২৩ ইং

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!