নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার আওতাধীন কাশিরাম বেলপুকুর ইউনিয়নে অবস্থিত চওড়া মাধ্যমিক বিদ্যালয়। প্রত্যন্ত অঞ্চলের এই প্রতিষ্ঠানটি অত্র অঞ্চলের তরুণ প্রজন্মকে শিক্ষাসেবা সুনিশ্চিত করতে পথিকৃৎ হিসেবে কাজ করে যাচ্ছে। পাঁচটি শ্রেণীতে প্রায় ৪০৫ জন শিক্ষার্থীর পদচারণায় মুখরিত এই শিক্ষাঙ্গন।

সদ্য প্রকাশিত মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার প্রকাশিত ফলাফলে সন্তুষ্ট সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের অভিভাবক, শিক্ষক,‌ শিক্ষার্থীসহ‌ এলাকাবাসী। ২০২২ সালে অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষায় উক্ত প্রতিষ্ঠান থেকে অংশ নেওয়া ৬০ জন শিক্ষার্থীর মধ্যে ০১ জন‌ শিক্ষার্থীর জিপিএ-ফাইভ সহ‌ ৬৪ জন শিক্ষার্থী সফলভাবে উত্তীর্ণ হন।

জানতে চাইলে একাধিক অভিভাবক এই প্রতিবেদককে জানান, “বিদ্যালয়টি অতীতের যেকোনো সময়ের তুলনায় অবকাঠামোগত উন্নয়ন, শিক্ষার মান, পরীক্ষার ফলাফল, বিদ্যালয়ের সার্বিক সুশৃঙ্খল পরিবেশ, শিক্ষার্থীদের প্রাণবন্ত উপস্থিতিতে শ্রেষ্ঠ সময় পার করছে”।‌ এজন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ সকল শিক্ষক-কর্মচারী এবং ম্যানেজিং কমিটির আন্তরিক মানসিকতার প্রশংসা করেন তারা।

চওড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফজলুল হক জানান, “আমি আমার সকল সহকর্মীসহ‌ ম্যানেজিং কমিটি এবং এলাকার সুধীজনদের সাথে সমন্বয় করে বিদ্যালয়ের সার্বিক পরিবেশ সহ মানোন্নয়নে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। বর্তমান সরকারের গৃহীত শিক্ষাখাতে আধুনিকায়ন এবং সৃজনশীল পদ্ধতির সাথে সঙ্গতি রেখে আমরা নিরন্তর ভাবে কাজ করে যাচ্ছি‌”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!