আমির হোসেন
সুনামগঞ্জ প্রতিনিধি::
সুনামগঞ্জ জেলা বিএনপির নেতাকর্মী কর্তৃক অবৈধ অর্থ বাণিজ্যের মাধ্যমে দলীয় গঠনতন্ত্র বিরোধী তাহিরপুর উপজেলা বিএনপির কমিটিতে অনৈক হস্তক্ষেপ বন্ধের দাবিতে সংবাদ সম্মেলনে করেছে তাহিরপুর উপজেলা বিএনপি।
তাহিরপুর উপজেলা বিএনপির আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপজেলা বিএনপি সভাপতি নুরুল ইসলাম বলেন, বিগত ০২/০২/ ১৬ সালে তাহিরপুর উপজেলা বিএনপির বিভক্তিকে ভেঙে ঐক্য করার লক্ষে জেলা বিএনপি নেতাকর্মীদের উপস্তিতিতে সম্মেলনের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করে নুরুল ইসলাম কে সভাপতি ও রুহুল আমীন কে সাধারণ সম্পাদক করে কমিটির অনুমোদন দেয়া হয়।
কিন্তু পরবর্তীতে ২০১৬ সালের বৈধ ও সক্রিয় কমিটিকে রেখেই অবৈধ হস্তক্ষেপের মাধ্যমে নিজনিজ বলয়ের পাল্লা ভারি করতে ১২,০৮,২০১৮ সালে জেলা কমিটি সভাপতি ও সম্পাদক আরেকটি অবৈধ পকেট কমিটি অনুমোদন দেয়। এরপর জেলা বিএনপির দেয়া অবৈধ কমিটির বিরুদ্ধে অনুমোদিত কমিটি সভাপতি ও সাধারণ সম্পাদক বাংলাদেশ জাতীয়তাবাদী বিএনপির কেন্দ্রীয় কমটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে অভিযোগের ভিত্তিতে ২০১৮ সালের জেলা কমিটির দেয় অবৈধ কমিটির কার্যক্রম স্থগিত করে পূর্বের কমিটিকে বহাল রেখে সভাপতি নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক রুহুল আমীনের নেতৃত্বে তাহিরপুর উপজেলা বিএনপির কার্যক্রম পরিচালনার নির্দেশ দেয়। কিন্তু সুনামগঞ্জ জেলা বিএনপি কেন্দ্রীয় নির্দেশ অমান্য করে এর কিছু দিন পরেই আবারও উপজেলা বিএনপির অনুমোদিত কমিটিকে পাশ কাটিয়ে অবৈধভাবে গত ২১/০৫/২০২২ ইং তারিখে সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল ইসলাম নুরুল এর স্বাক্ষরিত বাংলাদেশ জাতীয়তাবাদী বিএনপির একটি পেডে তাহিরপুর উপজেলা বিএনপির কমিটি স্থগিত করে পরবর্তী কমিটি না হওয়া পর্যন্ত সুনামগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি আবুল কালাম কে প্রথম সদস্য করে একটি পরিচালনা কমিটি গঠন করে তাহিরপুর উপজেলা বিএনপির কার্যক্রম পরিচালনার দায়িত্ব দেন।
এতে করে সভাপতি নুরুল ইসলাম ও সাধারন সম্পাদক রুহুল আমিনের অনুমোদিত কমিটির কার্যক্রম ব্যাঘাত সৃষ্টি পাশাপাশি দেলের ভিতরে দ্বিধা বিভক্তির সহ আওয়ামী আগামী কেন্দ্র ঘোষিত বিভিন্ন আন্দোনল কর্মসূচি পালনে মারাত্মক ভাবে ব্যাহত হচ্ছে। এসময় উপজেলা বিএনপি সভাপতি নুরুল ইসলাম,সাধারণ সম্পাদক রুহুল আমিনসহ উপস্থিত বিএনপির নেতৃবৃন্দ জেলা বিএনপি অসাংবিধানিক ও অগনত্রান্তিক কার্যক্রমের তীব্র ও নিন্দা জানান। পাশাপাশি জেলা বিএনপির এই অনৈতিক কার্যক্রম বন্ধে বিএনপির কেন্দ্রীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানান।
আজ শনিবার দুপুরে তাহিরপুর উপজেলা প্রেসক্লাব কক্ষে উপজেলা বিএনপির আয়োজিত সংবাদ সম্মেলনে এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা শ্রমিক দল সভাপতি ফেরদৌস আলম, উপজেলা উলামা দল সভাপতি মাওলা আবুল কাশেম,বিএনপি নেতা আবুল হোসেন,উপজেলা সেচ্ছা সেবকদলের সভাপতি ও দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন চেয়ারম্যান আলী মুরাদ আহমদ,দক্ষিন শ্রীপুর ইউনিয়ন বিএনপি সভাপতি গুলেনুর আহমদ,সাধারণ সম্পাদক শামীম আহমদ,উত্তর শ্রীপুর ইউনিয়ন বিএনপি সভাপতি লায়েছ মিয়া,তাহিরপুর উপজেলা বিএনপি সহ সাংগঠনিক সম্পাদক মাহবুব চৌধুরী,বিএনপি নেতা আব্দুল খাহার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!