বি এম আশিক হাসান, জ্যেষ্ঠ প্রতিবদেক
গত ২৫ মে ২০২৩ গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে জনতার ভোটে প্রথম বার নির্বাচিত হলেন ছয় কাউন্সিলরবৃন্দ। ৩৫ নং ওয়ার্ড কাউন্সিলর পদে নির্বাচিত হলেন মীর মোঃ ওসমান গনি (কাজল), ৩৭ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচিত হলেন মোঃ রাশেদুজ্জামান জুয়েল মন্ডল, ৪৩ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচিত হলেন আলহাজ্ব মোঃ খালেদুর রহমান রাসেল, ৪৯ নং ওয়ার্ড কাউন্সিলর পদে নির্বাচিত হলেন মোঃ আমির হোসাইন, ৫২ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচিত হাজী মোঃ জাহাঙ্গীর হোসেন, ৫৪ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচিত হলেন আলহাজ্ব মোঃ বিল্লাল হোসেন মোল্লা।

৩৫ নং ওয়ার্ড কাউন্সিলর মীর মোঃ ওসমান গনি (কাজল) গাছা থানা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী তিনি দীর্ঘ দিন যাবত ৩৫ নং ওয়ার্ডবাসীর সেবা করে আসছেন শীতকালীন সময়ে হতোদরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ এবং শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করে থাকেন দরিদ্র অসহায় মানুষ কে আর্থিক সহায়তা প্রদান, বিশেষ করে প্রাপ্ত বয়স বিবাহি যোগ্য দরিদ্র নারী পরুষের অবিভাবদের আর্থীক সহায়তা প্রদান করে থাকেন যারফলে তিনি জনপ্রিয়তা অর্জন করে প্রথম বার কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

৩৭ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রাশেদুজ্জামান জুয়েল মন্ডল,
গাছা থানা আওয়ামী যুবলীগের সভাপতি পদপ্রার্থী এর পাশাপাশি তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উপদেষ্টা এবং সভাপতি পদে দায়িত্ব পালন করে আসছেন। তিনি সাধারণ মানুষের সকল প্রকার চাওয়া পাওয়া বুঝার তিখন জ্ঞান অর্জন করেছেন। তিনি ৩৭ নং ওয়ার্ড বাসীর সেবায় অতন্দ্র প্রহরীর মত দিন রাত নিজেকে বিলিয়ে দিয়েছেন। মিথ্যা অপবাদের বিরুদ্ধে তিনি অনেক লড়াই সংগ্রাম করেছেন তবু একবিন্দু পিছুহটেনি দরিদ্র অসহায় মানুষের দিকে সাহায্যের হাত বারিয়ে দিয়েছেন। যার কারণে ৩৭ ওয়ার্ডে জনপ্রিয়তার শীর্ষে উঠে এসেছেন এবং গত ২৫ মে ২০২৩ ইং.তারিখে বিপুল ভোটে প্রথম বার কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।৪৩ নং কাউন্সিলর আলহাজ্ব মোঃ খালেদুর রহমান রাসেল, ৪৩ নং আওয়ামী লীগের আহবায়ক। ৪৩ নং ওয়ার্ড থেকে বার বার নির্বাচিত সফল কাউন্সিলর এবং গাজীপুর সিটি কর্পোরেশন এর ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ এর ভাতিজা তিনি। দীর্ঘ দিন ৪৩ নং ওয়ার্ডের সাধারণ মানুষ সাথে খালেদুর রহমানের সখ্যতা গড়ে উঠেছে। গরিব অসহায় মানুষের পাশে থেকে তাদের সেবায় নিয়জিত আছেন তার নির্বাচনী ইশতেহারে সাধারণ মানুষের সুযোগ সুবিধা তুলে ধরেছেন। যাঁর কারণে প্রথম বার বিপুল ভোটে নির্বাচিত হলেন।

৪৯ ওয়ার্ড কাউন্সিলর মোঃ আমির হোসাইন, ৪৯ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি পদপ্রার্থী তিনি করোনা কালিন সময় কৃষকের ক্ষেতের ধান কেটে গৃহে পৌঁছে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন তাকে দেখে সমগ্র বাংলাদেশে যুবলীগের কর্মীরা কৃষকের ধান কাটা কর্মসূচী নিয়েছিলেন। তিনি করোনা সময় ত্রানসামগ্রী বিতরণ করেন। তিনি দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ করেন। শীতমৌসুমে দরিদ্র অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। এছাড়াও নানা বিধি সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত আছেন সে কারণে ব্যপক জনপ্রিতা অর্জন বলেই সাধারণ ভোটারা প্রথম বার তাকে বিপুল ভোটে নির্বাচিত করেছেন

৫২ নং ওয়ার্ড- কাউন্সিলর হাজী মোঃ জাহাঙ্গীর হোসেন, একজন বিনয়ী, মার্জিত সানুষ। তিনি ৫২ নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি পদে দায়িত্ব পালন করেছিলেন। তিনি ২০১৮ সালে গাসিক নির্বাচনে সামান্য ভোটের ব্যবধানে নির্বাচিত হতে ব্যার্থ হোন। তবুও তিনি দমে যাননি বিগত পাঁচটি বছর মানুষের দাঁড়ে দাঁড়ে ঘুরেছেন এবং মানুষের সেবা করেছেন। তিনি ৫২ নং ওয়ার্ডবাসী একনিষ্ঠ আস্থার প্রতীক। জাহাঙ্গীর হোসেন তার নির্বাচনী ইশতেহারের সাথে বিগত দিনে কর্মকান্ডের মিল পাওয়ায় ৫২ নং ওযার্ডবাসী উদ্দেশ্যে তিনি বলেন আমি নেতা হতে আসিনি এসেছি আপনাদের গোলামীর সনদ নিতে। তার কাজে এবং কথায় মুগ্ধ হয়ে সাধারণ ভোটারগণ জাহাঙ্গীর হোসেন বিপুল ভোটে কাউন্সিলর পদে প্রথম বার নির্বাচিত করেছেন।

৫৪ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব বিল্লাল হোসেন মোল্লা
টঙ্গী পশ্চিম থানা যুবলীগ নেতা। তিনি বিগত দিনে ৫৪ নং ওয়ার্ডে মানবিক সেবার দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি জন প্রতিনিধি না হয়েও যে ভাবে জনতার সেবা করেছেন এটা খুবই বিরল। গাজীপুর সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডে যখন মশার উপদ্রবে জনসাধারণ নাকাল তখন তিনি নিজস্ব অর্থায়নে মশা মারা কীটনাশক ঔষধ মেশিনের মাধ্যমে সমগ্র ওয়ার্ডে ছড়িয়ে দিয়েছিলেন যার কারণে ওয়ার্ডবাসী মোশার উপদ্রব থেকে রেহাই পেয়েছিল, এছাড়াও তিনি করোনা কালিন সময় অক্সিজেন সরবরাহ করেছিলেন। দরিদ্র অসহায় মানুষের মাঝে আর্থিক সেবা প্রদান করে থাকেন বলেই সাধারণ ভোটারগণ তাকে বিপুল ভোটে প্রথম বার কাউন্সিলর পদ জয়যুক্ত করছেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!