পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কুমিল্লা সহ দেশ ও প্রবাসে বসাবাসরত ভাই বোন আত্মীয় স্বজন শুভাকাঙ্ক্ষী সহ সকল জাতি ধর্মের সকল শ্রেণি পেশার মানুষকে ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক জানিয়েছেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক, বিশিষ্ট সমাজসেবক, শিক্ষা অনুরাগী, মো: আলী আকবর।

মো: আলী আকবর বলেন, রমজানের দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর মহান আল্লাহ রাব্বুল আলামিনের পক্ষ থেকে নেক বান্দাদের জন্য ঈদুল ফিতর হলো আনন্দময় পুরস্কার। পবিত্র ঈদুল ফিতর আমাদের ধনী-দরিদ্রের ভেদাভেদ ভুলে সব মানুষকে এক কাতারে দাঁড়ানোর শিক্ষা দেয়। ঈদ সব শ্রেণী-পেশার মানুষের মধ্যে গড়ে তোলে সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন। আমাদের পরিবার-পরিজন বন্ধু-বান্ধব পরিচিতজন অনেক’কেই এই পৃথিবী ছেড়ে পরপারে চলে গেছেন। তাদের আত্মার মাগফিরাত কামনা করে।

তিনি আরো বলেন, দীর্ঘদিন ঘরবন্দি থেকে মানুষের জীবন হয়ে উঠেছে দুর্বিসহ। প্রায়ই দুই বছর পরে আল্লাহ পাকের অশেষ রহমতে আমরা আজ কিছুটা প্রাণ খুলে শ্বাস নিতে পারছি। এমনই সময় ঈদ এসেছে আনন্দের বার্তা নিয়ে। সকল ভেদাভেদ ভুলে গিয়ে এবারের ঈদের আনন্দ ভাগাভাগি করার আহ্বান জানান তিনি। সেইসাথে সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান সবার উচিত অসহায়-গরীবদের পাশে দাঁড়ানোর, তাদের যথাসাধ্য সাহায্য করা। যাতে তারাও আনন্দ-উল্লাসের সঙ্গে খুশীর এই ঈদ উদযাপন করতে পারে।
ঈদুল ফিতরের মহিমান্বিত আহ্বানে শান্তি-সুধায় ভরে উঠুক বিশ্ব সমাজ। দেশপ্রেম আর মানবতাবোধের বহ্নিশিখায় জেগে উঠুক প্রতিটি মানব হৃদয়। আসুন, সমাজের ধনী-গরিব ধর্ম-বর্ণ-গোত্র জাতি-গোষ্ঠী-সম্প্রদায় নির্বিশেষে সবাই পারস্পারিক সহযোগিতা ও সহর্মিমতার মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতরের খুশি ভাগাভাগি করে নিই। পরম করুণাময় আল্লাহ তায়ালার কাছে প্রার্থনা করি- মানুষের জীবন থেকে দূরীভূত হোক সব মহামারি, দুঃখ-জরা, সুখ-শান্তি ও সমৃদ্ধির ধারায় প্রবাহিত হোক বিশ্বলোক-( ঈদ মোবারক)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!