শেফাইল উদ্দিন

ককসবাজারের ঈদগাঁও উপজেলার ঈদগাঁও ঈদগাঁও প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক রেজাউল করিমের ছোট ভাই ব্যবসায়ী ছানাউল করিমের জানাজা শেষে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে।
শনিবার ( ৩ ডিসেম্বর) আছরের নামাজের পর ঈদগাঁও আলমাছিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসা মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাযায় ইমামতি করেন ঈদগাঁও আলমাছিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা নুরুল ইসলাম। জানাজা পূর্ব সমাবেশে মরহুমের সংক্ষিপ্ত স্মৃতিচারণ করেন ঈদগাঁও বাজারের ব্যবসায়ী প্রতিনিধি ছলিম উল্লাহ জিহাদী, রামু খিজারি সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাস্টার ছৈয়দুল আলম, লামা ইসলামিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার প্রভাষক ফারুক আহমদ ও মরহুমের বড় ভাই মোঃ রেজাউল করিম।

মরহুম ছানা উল্লাহ ঈদগাঁও প্রেস ক্লাব সভাপতি মোহাম্মদ রেজাউল করিমের ছোট ভাই। তিনি ঈদগাঁও ইউনিয়নের উত্তর মাইজ পাড়া নিবাসী মরহুম মোকতার আহমদের চতুর্থ পুত্র। বিশিষ্ট পোল্ট্রি খামার ব্যবসায়ী ছানাউল করিম হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে একই দিন সকাল সাড়ে সাতটায় নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি— রাজিউন)।
মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ মেয়ে, ১ পুত্রসহ অনেক আত্মীয়-স্বজন, শুভাকাঙ্ক্ষী, হিতৈষী ও সহকর্মী রেখে যান।
স্বজনরা জানান, কয়েক বছর আগেও তিনি ব্রেইন স্ট্রোক করেছিলেন। তবে দীর্ঘ চিকিৎসার পরে তিনি সুস্থ ও স্বাভাবিক হয়ে হয়ে উঠেন।
মরহুমের হাত ধরে এতদ এলাকায় পোল্ট্রি শিল্পের বিকাশ ঘটে। তিনি দীর্ঘদিন
নিজ বসত ভিটায় পোল্ট্রি খামার পরিচালনা করে আসছেন।
এর আগে তিনি দীর্ঘ বছর ঈদগাঁও বাজারে পোল্ট্রি ব্যবসার সাথে জড়িত ছিলেন। কক্সবাজার, চট্টগ্রাম সহ বিভিন্ন স্থানে তিনি তার ব্যবসা সম্প্রসারণ করেছিলেন।
ব্যক্তিগত জীবনে তিনি অত্যন্ত ধার্মিক ছিলেন ও নামাজী ছিলেন।

তার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন ঈদগাঁও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শেফাইল উদ্দিন, সহ-সভাপতি একেএম জাহাঙ্গীর বাঙালি, সহ-সভাপতি হাফেজ মোঃ তৈয়ব জালাল, সাধারণ সম্পাদক শেফাইল উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক এম, শফিউল আলম আজাদ, সহ-সাধারণ সম্পাদক এম, আবু হেনা সাগর, সাংগঠনিক সম্পাদক মিছবাহ উদ্দিন, সহ- সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন পিন্টু, অর্থ সম্পাদক উসমান গনি ইলি, সহ- অর্থ সম্পাদক এম, ছরওয়ার সিফা, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আলা উদ্দিন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোজাম্মেল হক, ক্রীড়াও সংস্কৃতি বিষয়ক সম্পাদক কাউছার উদ্দিন শরীফ,
ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ বজলুর রহমান, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মনছুর আলম, পরিবেশ বিষয়ক সম্পাদক মো:রফিক উদ্দিন লিটন, মিডিয়া ও যোগাযোগ বিষয়ক সম্পাদক এনামুল হক, সদস্য আজিজুর রহমান রাজু, সদস্য নুরুল আজিম মিন্টু ও সদস্য রাশেদ কামাল।

এছাড়া বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ঈদগাঁও থানা শাখার পক্ষ থেকে অনুরূপ শোক প্রকাশ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!