নুরনবী রহমান স্টাফ রিপোর্টারঃ

—————-
সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বগুড়া সদরের গোকুল ইউনিয়নের বাঘোপাড়া বাসষ্ট্যান্ডের মাজারটি স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লিদের সহযোগীতায় কেন্দ্রীয় ঈদগাহ মাঠের দক্ষিণ পাশে স্থানান্তর করা হয়েছে ।


শনিবার (২২ অক্টোবর) দুপুরে সরে জমিনে ও এলাকার ধর্ম প্রাণ মুসল্লিদের সূত্রে জানা গেছে মহাসড়কের উন্নয়ন কাজ চলা কালে সড়কের উপরে থাকা আবু নাছের রঃ এর মাজারটি থাকে। সেখান থেকে মাজারটি স্থানান্তরের জন্য নোটিশ এলে স্থানীয় কয়েকটি পক্ষের দ্বিধা দ্বন্দরের কারণে অনেকদিন থেকে মাজারটি কেউ স্থানান্তর করেনি ।


হঠাৎ গত ১৫/১০/২২ ইং তারিখে রাতের অন্ধকারে মাজারটি কে বা কারা স্থানান্তর করে কেন্দ্রীয় মসজিদের পাশে নিয়ে যায়। বিষয়টি নিয়ে স্থানীয় মুসল্লিরা থানায় অভিযোগ দিলে থানা থেকে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে বিষয়টি সমাধানের জন্য দায়িত্ব দিলে তিনি ২ সদস্য বিশিষ্ট ইউপি সদস্যদেরকে কমিটি করে দেন।

তারা স্থানীয় মুসল্লিদের দায়িত্ব দিলেপ্রথম স্থানান্তরিত জায়গা খুড়ে সেখান থেকে বাঘোপাড়া কেন্দ্রীয় ঈদগাহ মাঠ সংলগ্ন দক্ষিণ পাশে শনিবার বাদ জহরে মাজারটির মাটি নিয়ে শরিয়ত মোতাবেক কবর খুড়ে স্থানান্তর করা হয়। এব্যাপারে ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়ার সাথে কথা বললে তিনি জানান শনিবার বাদ জহর মাজারটি বাঘোপাড়া ঈদগাহ মাঠের পাশে স্থান্তার করা হয়েছে বলে আমি জেনেছি। মুসল্লিরা জানান আমাদের জানা মতে আমরা একজন আলেমের মাজার বা কবরের অসন্মান করতে পারিনা। তাই আজ সকল সমস্যার সমাধান করে ঈদগাহ মাঠের পাশে মাজারটি আমরা স্থানান্তর করলাম এবং ইসলামী শরিয়ত মতে দোয়ার আয়োজন করা হবে ইনশাল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Don`t copy text!
%d bloggers like this: