সৌদি আরবে আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করা সালেহ আহমাদ তাকরিম রাতে দেশে ফিরেছে। বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে তাকে বহনকারী ফ্লাইটটি। বিমানবন্দর গেটে তাকে শুভেচ্ছা জানায় বিভিন্ন শ্রেণি-পেশার হাজারো মানুষ। আর শিগগিরই বড় পরিসরে সংবর্ধনা দেয়ার কথা জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। এর আগে গত মার্চে ইরানে আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম হয়েছিল ১৩ বছর বয়ষী সালেহ আহমাদ তাকরিম।

 

মক্কার পবিত্র মসজিদুল হারামে বুধবার রাতে ঘোষণা করা হয় সৌদি আরবে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিজয়ীদের নাম। যেখানে ১১১টি দেশের দেড় শতাধিক প্রতিযোগীকে পেছনে ফেলে তৃতীয় স্থান অর্জন করে বাংলাদেশের সালেহ আহমাদ তাকরিম। সেখানে তার হাতে তুলে দেয়া হয় এক লাখ রিয়াল মূল্যমানের পুরস্কার, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ দাঁড়ায় অন্তত সাড়ে ২৭ লাখ টাকা।

 

তাকরিমের বাড়ি টাঙ্গাইলের নাগরপুরে। এই কৃতি সন্তানকে শুভেচ্ছা জানাতে রাতেই বিমানবন্দরে যান অসংখ্য মানুষ। তার এই অর্জন দেশের জন্য বড় সম্মান বলে মন্তব্য তাদের। সালেহ আহমেদ তাকরিমের বাবা আব্দুর রহমান ছেলের জন্য দেশবাসীর কাছে দোয়া চান।

 

রাত ৩টার দিকে বিমানবন্দর থেকে বেরিয়ে আসে তাকরিম। এসময় শুভেচ্ছা আর শ্লোগানে মুখরিত হয় চারপাশ।

Leave a Reply

Your email address will not be published.

Don`t copy text!