মোঃ আব্দুস সবুর(বালিয়াডাঙ্গী)ঠাকুরগাঁওঃ
বাংলাদেশ অনুর্ধ-১৯ জাতীয় ক্রিকেট দলের ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার কুশলডাঙ্গী পারুয়া গ্রামের বাসিন্ধা সোহাগ পাকিস্তান সফরের জন্য দলে জায়গা করে নেওয়ায় এলাকাবাসীর মাঝে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে।
জানা গেছে, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্পে ৩০ ক্রিকেটার প্রধান কোচ স্টুয়ার্ট ল এবং ব্যাটিং পরামর্শক কোচ ওয়াসিম জাফরের অধীনে গত জুলাইয়ে শুরু হয়েছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের ফিটনেস ও স্কিল ট্রেনিং ক্যাম্প। এর ধারাবাহিকতায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে আরেকটি স্কিল ক্যাম্প। সেই ক্যাম্পের জন্য আগের স্কোয়াড থেকে জায়গা হারিয়েছেন ১০ ক্রিকেটার।
২০২৪ যুব বিশ্বকাপের জন্য দলকে প্রস্তুত করতে ৩০জন তরুণ ক্রিকেটার নিয়ে হবে এই ক্যাম্প। এক বিবৃতিতে নির্বাচিত ৩০ ক্রিকেটারের প্রাথমিক তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যুব দলের এই ক্যাম্পে জায়গা পেয়েছেন গত বিশ্বকাপে দুটি সেঞ্চুরি করা আরিফুল ইসলাম।
মিরপুরে গত ২১ আগস্ট থেকে শুরু হয়ে ৩১ আগস্ট শেষ হয় ক্যাম্পটি। এরপর ১-১০ সেপ্টেম্বর রাজশাহীতে অনুশীলন করে বাংলাদেশের যুবকরা। সেখানে বেশ কয়েকটি ম্যাচও খেলে তারা।
এক নজরে ৩০ সদস্যের প্রাথমিক দল-
চৌধুরী মোহাম্মদ রিজওয়ান (পঞ্চগড়), মোহাম্মদ সোহাগ (ঠাকুরগাঁও), মোহাম্মদ রাফিউজ্জামান (ঠাকুরগাঁও), মোহাম্মদ জাকারিয়া ইসলাম শান্ত (দিনাজপুর), মোহাম্মদ রোহানাত দৌলা বর্ষণ (নীলফামারী), মোহাম্মদ শিহাব জেমস (গাইবান্ধা),
ওয়াসি সিদ্দিকী (সিরাজগঞ্জ), মোহাম্মদ রিজন হোসেন (টাঙ্গাইল), পেসার: তানভীর আহমেদ (কুষ্টিয়া), আজাদ প্রমি (কুষ্টিয়া), ওপেনার: জিসান আলম (নারায়ণগঞ্জ), মোহাম্মদ আশিকুর রহমান শিবলি (ফরিদপুর), মিডল অর্ডার: আরিফুল ইসলাম (কিশোরগঞ্জ), শাহরিয়ার সাকিব (যশোর), আদিল বিন সিদ্দীক (উইকেটরক্ষক/কুমিল্লা), আহরার আমিন (ঢাকা), নাঈম আহমেদ (চাঁপাইনবাবগঞ্জ), আশরাফ উদ্দিন ফয়েজ (নারায়ণগঞ্জ), সিয়াম হোসেন দিপু (উইকেটরক্ষক/খুলনা), রিফাত আলম (উইকেটরক্ষক/কুমিল্লা), মোহাম ইকবাল হোসেন ইমন (মৌলভীবাজার), মোহাম্মদ আতিকুর হোসেন শাহরিয়া (ফেনী), মোহাম্মদ আকান্ত শেখ (নড়াইল), মারুফ মৃধা (মুন্সিগঞ্জ)।
স্পিনার: পারভেজ রহমান জীবন (খুলনা), মোহাম্মদ মুস্তাফিজুর রহমান (ব্রাহ্মণবড়িয়া), মাজহারুল হক রূপম (লক্ষ্মীপুর), মাহফুজুর রহমান রাব্বি (নায়ারণগঞ্জ), নুরুল হাসান রোমান (বাঘেরহাট), মোহাম্মদ আশরাফুল হাসান (কুমিল্লা)।
বাংলাদেশ অনুর্ধ-১৯ জাতীয় ক্রিকেট দলের ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ৪নং বড়পলাশবাড়ি ইউনিয়নের পারুয়া কুশলডাঙ্গী গ্রামের সোহাগ পাকিস্তান সফরের জন্য দলে জায়গা করে নেওয়ায় এলাকাবাসীদের মাঝে আনন্দ উল্লাসে মেতে উঠতে লক্ষ্য করা গেছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার বিকালে কুশলডাঙ্গী হাটে ক্রিকেটপ্রেমি মানুষ একে অপরকে মিষ্টি খাওয়ানোর মাধ্য দিয়ে আনন্দ উল্লাসে মেতে উঠতে লক্ষ্য করা গেছে।
বালিয়াডাঙ্গী উপজেলার ৪নং বড়পলাশবাড়ি ইউনিয়নের পারুয়া গ্রামের বাসিন্ধা ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট আবু হাসনাত বাবু বলেন, বাংলাদেশ অনুর্ধ-১৯ জাতীয় ক্রিকেট দলের হয়ে আমাদের এলাকার সোহাগ পাকিস্তান সফরের জন্য দলে জায়গা করে নেওয়ায় এতে বালিয়াডাঙ্গী উপজেলার সম্মান, দেশ ও বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করছি। সেই সাথে শুভ কামনা করি সোহাগসহ টিমের সকল খেলোয়ারদের প্রতি। বাংলাদেশ আরও অনেক দুর এগিয়ে যাবে এই কামনা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!
%d bloggers like this: