নিজস্ব প্রতিবেদকঃ বগুড়া পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডের গন্ডগ্রামে খেলার মাঠের দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী ও স্থানীয় যুবসমাজ ।

মাদকের করাল থাবা থেকে যুবসমাজকে রক্ষা করতে খেলাধুলার কোনো বিকল্প নেই, তাই যুব সমাজকে মাদকের হাত থেকে রক্ষা করার জন্য রাষ্ট্রের শীর্ষ পর্যায় থেকে বিগত সময়ে নানান রকমের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
কিন্তু বগুড়া পৌরসভা ১৩ নম্বর ওয়ার্ডের যুবসমাজ উন্মুক্ত খেলার মাঠের সুবিধা থেকে এখনো বঞ্চিত।
পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডের গন্ডগ্রাম এলাকায় শিশু কিশোর ও যুবক শ্রেণী দীর্ঘদিন যাবত অত্র এলাকার গণ্ডগ্রামের ষ্টার ভাটা সংলগ্ন মাঠে প্রতিদিন বিকেলে জমা হয় বিভিন্ন ধরনের খেলাধুলা করার উদ্দেশ্য।

বিকেল হলেই এলাকার নানা বয়সী শিশু কিশোর ও যুবকরা ফুটবল, ক্রিকেট খেলার সামগ্রী নিয়ে এ মাঠে নামে। এ সময় প্রাণবন্ত একটি পরিবেশের সৃষ্টি হয়। কিন্তু শিশু কিশোর ও যুবকরা সবসময় শঙ্কায় থাকে কখন যে এই মাঠেও তাদের খেলাধুলা বন্ধ হয়ে যায়, তাই স্থানীয় যুব সমাজের দাবি উক্ত মাঠটি তাদের খেলাধুলা করার জন্য সরকারি ভাবে অধিগ্রহণ করে যুবকদের ও কিশোরদের এ মাঠে সব সময় খেলাধুলা করার জন্য একটি সুব্যবস্থা স্থানীয় প্রশাসন যেন করে দেয়।

এ বিষয়ে এলাকার মুরুব্বি রুবেল খাঁন জানান, এলাকার কিশোর ও যুবকরা প্রতিদিন এ মাঠে খেলাধুলা করে এতে তাদের স্বাস্থ্য ঠিক থাকে। যেভাবে চতুর্দিকে বাড়িঘর ও মিল ইন্ডাস্ট্রি হচ্ছে তাতে আমাদের আশঙ্কা হয় বাচ্চাদের এই খেলার জায়গাটুকু না শেষ হয়ে যায় তাই এই মানববন্ধন এর মাধ্যমে আমরা স্থানীয় প্রশাসনের কাছে দাবি করছি। এ মাঠটি বাচ্চাদের খেলাধুলার জন্য সরকারিভাবে ব্যবস্থা করে দেওয়ার জন্য অনুরোধ করছি।

মানববন্ধনে উপস্থিত থেকে স্থানীয় কাউন্সিলর আল মামুন আকন্দ বলেন, বগুড়ার পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডে বাচ্চাদের খেলাধুলা করার খুব বেশি জায়গা নেই, উন্মুক্ত মাঠতো নেই বললেই চলে। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার আবেদন এলাকার ছেলেদের খেলাধুলার স্বার্থে একটি সরকারি মাঠ বরাদ্দ দিলে বাচ্চাদের পাশাপাশি এলাকার যুব সমাজ খেলাধুলার দিকে ঝুকে পড়বে।

Leave a Reply

Your email address will not be published.

Don`t copy text!
%d bloggers like this: