নিজস্ব প্রতিনিধিঃ

বাংলা সাহিত্যে অবদানের স্বীকৃতি স্বরূপ এশিয়ান জার্নালিস্ট হিউম্যান রাইটস কালচার ফাউন্ডেশন (এজাহিকাফ) অ্যাওয়ার্ড ২০২১ গ্রহণ করলেন যুক্তরাজ্য প্রবাসী কবি, সাংবাদিক ও রাজনীতিবিদ ডক্টর ম জয়নুল আবেদন রোজ।

আজ ১০ অক্টোবর ২০২২ ইংরেজি রোজ সোমবার বিকাল ৫ টায় ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ “মুক্তিযোদ্ধা স্মৃতি মিলনায়তন” কাকরাইল ঢাকায় এশিয়ান জার্নালিস্ট হিউমান রাইটস কালচার ফাউন্ডেশন (এজাহিকাফ) এর আয়োজনে উক্ত অ্যাওয়ার্ড অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে মুক্তিযোদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক উপস্থিত থেকে জনাব ডক্টর ম জয়নুল আবেদীন রোজ-কে এজাহিকাফ অ্যাওয়ার্ড তুলে দেন।

উল্লেখ্য ডক্টর ম জয়নুল আবেদীন রোজ সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলার কৃতি সন্তান। তিনি যুক্তরাজ্যের লন্ডনে সপরিবারে বসবাস করেন। ডক্টর জয়নুল আবেদীন রোজ লন্ডনের বাংলা কমিউনিটিতে একটি পরিচিত নাম। তিনি যুক্তরাজ্য অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, লন্ডন পয়েটস্ ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, রোজ টিভি ইউকে এর সম্মানিত চেয়ারম্যান, দৈনিক সোনালী সময়-এর সম্পাদকমন্ডলীর সভাপতি, দৈনিক প্রতিবাদ এর সম্পাদক ছাড়াও বিভিন্ন আন্তর্জাতিক ও জাতীয় পত্রিকায় জড়িত রয়েছেন।

ডক্টর ম জয়নুল আবেদীন রোজ উক্ত অ্যাওয়ার্ড পাওয়ায় আয়োজক কমিটির সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!
%d bloggers like this: