শনিবার, ১৮ মে ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনামঃ
শিক্ষার গুণগত মানে তুলনামূলক এগিয়ে হাড়োয়া শিমুলবাড়ী দারুল হুদা দাখিল মাদরাসা শিক্ষার গুণগত মানে তুলনামূলক এগিয়ে বাঁশদহ এমদাদিয়া দারুস সুন্নত দাখিল মাদরাসা শিক্ষার গুণগত মানে তুলনামূলক এগিয়ে বেরুবন্দ হাট দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় শিক্ষার গুণগত মানে তুলনামূলক এগিয়ে চড়চড়াবাড়ী স্কুল এ্যান্ড কলেজ বিলছড়ি হেব্রোণ মিশনে মানসিক ও স্বাস্থ্যবিধি ক্যাম্পেইন অনুষ্ঠিত অবৈধ বাংলাদেশিদের দ্রুত ফেরত পাঠাবে যুক্তরাজ্য রংপুর নগরীর হাজীরহাট থানা পুলিশ ৩ টি পুরনো অস্ত্র জব্দ করেন মুক্তিযোদ্ধার রক্তে ঝালকাঠি সদর উপজেলার নির্বাচনী প্রার্থী মোঃ সুলতান হোসেন খান বেঁচে ফিরলেন সন্ত্রাসী হামলা থেকে **একটি হারানো বিজ্ঞপ্তি** বায়েজিদ বোস্তামী থানার ওসি কি সোর্স আকাশ,জনমতের প্রশ্ন!

গোদাগাড়ী উপজেলায় নির্বাচনের কমছে সময় প্রার্থীদের বেড়েছে দৌড়ঝাঁপ

Reporter Name / ৩৪ Time View
Update : শুক্রবার, ৩ মে, ২০২৪

রাজশাহী প্রতিনিধি

ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপে আগামী ৮ মে গোদাগাড়ী উপজেলা পরিষদের নির্বাচন। চলছে উপজেলা নির্বাচন কমছে সময় বেড়েছে প্রার্থীদের দৌড়ঝাঁপ,

সামনে যতদিন যাচ্ছে ততই বাড়ছে প্রার্থীদের সাথে সাথে সাধারন কর্মী ও সমর্থক দেরও দৌড়ঝাঁপ।

গোদাগাড়ী উপজেলায় লড়াই করছে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী।

ব্যানার ও পোষ্টারে ছেয়ে গেছে গোদাগাড়ী উপজেলার বিভিন্ন এলাকা কমতি নেই কোন প্রার্থীর ব্যানার ও পোষ্টারের।

প্রার্থীরা জয়ের প্রতিযোগিতায় ছুটছে কর্মী ও সমর্থকদের নিয়ে ভোটারের দ্বারে দ্বারে, চলছে দিনভর প্রচার-প্রচারণা।

গোদাগাড়ী উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় নিজ নিজ প্রার্থীর পক্ষে কর্মী ও সমর্থকদের ভোট চাওয়ার ব্যাস্ততা।

তবে সাধারন ভোটারদের মধ্যে ভাইস চেয়ারম্যান প্রার্থীদের চাইতে চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে উৎসাহ দেখা যাচ্ছে বেশি ।

রাস্তা ঘাট, পাড়া মহাল্লায় ও চায়ের দোকানে চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে চলছে আলোচনা-সমালোচনার ঝড়। নিজ নিজ সমর্থীত প্রর্থীদের জিতাতে সাধারন কর্মী ও সমর্থকরা ব্যাস্ত হয়ে পড়েছে নানান গুনোগানে। কেউ যেন হার মানতে নারাজ তার নিজ প্রার্থীর গুনোগানে।পাশাপাশি চলছে হরেক রকম গান বাজিয়ে নির্বাচনের প্রচারণা।

তবে এবার দলীয় প্রার্থী ও প্রতীক না থাকায় চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থীর মধ্যে ৪ জনই হচ্ছে ক্ষমতাসীন দল আ”লীগের। অন্য একজন প্রার্থী আগে বিএনপি করলেও দির্ঘ দিন ধরে বিএনপি দলে ছিল নিস্ক্রীয়।

গোদাগাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে গোদাগাড়ী উপজেলা যুবলীগের সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ( কাপ-পিরিচ )প্রতিক, গোদাগাড়ী পৌর আ”লীগের সভাপতি ও সাবেক জেলা পরিষদের সদস্য রবিউল আলম (আনারস )প্রতিক, উপজেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক ও সদ্য পদত্যাগকৃত ইউপি চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল (দোয়াত-কলম) প্রতিক, উপজেলা আ”লীগের সহ প্রচার সম্পাদক ও সহকারী পরিচালক ( অবসরপ্রাপ্ত) কাষ্টম গোয়েন্দা সুনন্দন দাস রতন দাস ( মটর সাইকেল) প্রতিক ও রাজশাহী জেলা যুবদলের সাবেক সাধারন সম্পাদ সাজেদুর রহমান মার্কনি (ঘোড়া) প্রতিকে লড়াই করছেন জয়ের প্রতিযোগিতায় নির্বাচনী মাঠে।

এদিকে চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দল আ”লীগের ৪ জন প্রার্থী হওয়ায় নির্বাচনী সমীকরন জটিল হয়ে দাড়িয়েছে। দলিয় প্রতিক না থাকায় আ”লীগের তৃনমুলের নেতা কর্মিরা নিজ পছন্দের চেয়ারম্যান প্রার্থীর পিছনে ছুটতে গিয়ে হয়ে পড়ছেন বিভক্ত।

তবে রাজনৈতিক দল বিএনপি উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহন না করায় এবং ভোট বর্জন করায় এর প্রভাব পড়েছে নির্বাচনী মাঠে। নিস্ক্রীয় বিএনপি নেতা সাজেদুর রহমান মার্কনির (ঘোড়া প্রতিক) পক্ষে বিএনপির নেতা কর্মিদের দেখা যাচ্ছে না। সাধারন ভোটার নিয়ে নির্বচনী মাঠে লড়াই করতে হচ্ছে এই প্রার্থীকে।

ফলে নির্বাচনী মাঠে ক্ষমতাসীন দল আ”লীগ করা প্রার্থীদের মধ্যেই লড়াইয়ে সম্ভাবনা সবচাইতে বেশী।

সাধারন ভোটাররা জয়-পরাজয়ের হিসাব নিকাশ কশতে পিছিয়ে নাই। উপজেলা নির্বাচনে দলিয় প্রতিক না থাকায় মর্যাদার লড়াইয়ে পড়েছেন প্রার্থীরা। নিজ নিজ কৌশল অবলম্বন করেই প্রার্থীরা চষে বেড়াছেন ভোটের মাঠ।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে নাজমুল হক (চসমা) প্রতিক, সফিকুল ইসলাম সরকার (তালা) প্রতিক, সালমান ফিরোজ ফয়সাল (টিয়া পাখী) প্রতিক ও হুরেন মুরমু (টিউবয়েল) প্রতিকে নির্বাচনী মাঠে জয়ের প্রতিযোগিতায় লড়ছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সুফিয়া খাতুন মিলি (প্রজাপতি) প্রতিক ও কৃঞ্চা দেবী (ফুটবল) প্রতিকে নির্বাচনী মাঠে লড়ছেন। তবে গোদাগাড়ী উপজেলা নির্বাচনের সকল হিসাব-নিকাশ মেলাতে অপেক্ষা করতে হবে ৮ মে পর্যন্ত।গোদাগাড়ী উপজেলায় মোট ভোটার সংখ্যা ২,৭৬,৮০৫ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Limon Kabir