রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:৩৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনামঃ
বর্ষিয়ান আওয়ামীলীগ নেতা মোঃ কামাল উদ্দিন পাটোয়ারী মতান্তরে কামাল হোসেন পাটোয়ারী, মাটির পেটে। পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা সবাই কে জানিয়েছেন জনপ্রিয় কৌতুক ও নাট্য অভিনেতা সাংবাদিক মনোয়ার হোসেন সেলিম। গাজীপুরে শ্রমিক হত্যার দুই জনকে গ্রেফতার। পঞ্চগড় এইচএসসি পরীক্ষার্থীর মরদেহ উদ্ধার,, ঈদুল আযহা উপলক্ষে তাহিরপুরে ভিজিএফের চাল বিতরণ সুনামগঞ্জে তরুণ-তরুণীকে মারধরের মামলায় ধরাছোয়ার বাইরে ভিডিও ভাইরালকারী দুই আসামী বিশ্বের মুসলমান ও দেশবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছে মাহবুব মাস্টার তাড়াশে পুলিশের উপর হামলা: গ্রেফতার ৪ তাড়াশ উপজেলা বাসীকে ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন এ এস আই মোঃ মোতাসিম বিল্লাহ। সুনামগঞ্জে তরুণ-তরুণীকে মারধরের মামলায় ধরাছোয়ার বাইরে ভিডিও ভাইরালকারী দুই আসামী

সুনামগঞ্জ জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উদযাপন।

Reporter Name / ৪ Time View
Update : সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩

আমির হোসেন,স্টাফ রিপোর্টার

”আমার ভ্যাট আমি দিবো কেনার সময় চালান নিবো”
এই শ্লোগানকে সামনে রেখে সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ ২০২৩ উদযাপন করা হয়েছে।
সোমবার (১১ ডিসেম্বর) সকাল ১১ টায় কাস্টমস,এক্সাইজ ও ভ্যাট বিভাগ, সুনামগঞ্জের আয়োজনে শহরের পানসী রেস্টুরেন্টের কনফারেন্স হলরুমে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগ সুনামগঞ্জের বিভাগীয় কর্মকর্তা আল আমিন মাহমুদ আশরাফ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রির সভাপতি, এফবিসিসিআইয়ের সহ-সভাপতি, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত কমিশনার,কাস্টমস,এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেট মুহাম্মদ রাশেদুল আলম, বিশেষ অথিতি সহকারী কর কমিশনার সুনামগঞ্জ সার্কেল১৮,১৯ মোঃ রাকিবুল ইসলাম খান। অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন অত্র বিভাগের রাজস্ব কর্মকর্তা মো: আব্দুল্লাহ আল মামুন। এ সময় ব্যবসায়িদের মধ্যে বক্তব্য রাখেন, সৈয়দ আকরাম হোসেন, মো সুজাত আহমেদ। এদিকে উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন, গণমাধ্যমকর্মী ইমরান হোসেন,একে মিলন আহমেদ,মো আব্দুল শহীদ, রাজু রমজান।
প্রধান অতিথির বক্তব্যে খায়রুল হুদা চপল বলেন, প্রত্যেক করদাতার উচিত পণ্য বা সেবা ক্রয়ের সময় ভ্যাট চালান গ্রহণ করা। তিনি বাজেট বাস্তবায়ন এবং জাতীয় উন্নয়নে ভ্যাটের গুরুত্বপূর্ণ অপরিহার্য অবদানের কথা স্মরণ করে তিনি আরো বলেন ভ্যাটের ব্যপ্তি আরো এক্সক্লুসিভ এবং সম্প্রসারণ হওয়া আবশ্যক। সুনামগঞ্জে তিনটি শুল্ক স্টেশন রয়েছে। সদর উপজেলার ডলুরা শুল্ক স্টেশন চালু করার বিষয়ে উর্ধ্বতন কর্মকর্তার সাথে আলোচনা করে চালু করার উদ্যেগ নিবেন বলেও তিনি জানান। টাংগুয়ার হাওরে প্রায় দেড়শতাদিক হাউজ বোট রয়েছে তাদেরকে ভ্যাটের আওতায় আনতে হবে। বিশেষ অতিথি বক্তব্যে অতিরিক্ত কমিশনার মুহাম্মদ রাশেদুল আলম বলেন, সুনামগঞ্জ তথা সিলেটের সার্বিক উন্নয়ন কাজ সাধিত হয়েছে যার রাজস্ব নামক অক্সিজেন সরবরাহ করেছে আপনাদের এই বিন্দু বিন্দু রাজস্ব জমা প্রদানের মাধ্যমে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে আপনাদের সকল ভ্যাটযোগ্য প্রতিষ্ঠানকে নিজ উদ্যোগে ভ্যাটের আওতায় আনতে হবে।
এছাড়া প্রশ্নোত্তর পর্বে তিনি সম্মানিত করদাতাদের রাজস্ব সম্পর্কিত নানাবিধ প্রশ্নের জবাব উপস্থাপন করেছেন যার ফলে ব্যবসায়িকগণ ভ্যাটের আওতায় আসার সমস্বরে প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক বৃন্দসহ ও ব্যবসায়ী প্রতিনিধিগণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Limon Kabir