রবিবার, ১৬ জুন ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনামঃ
বর্ষিয়ান আওয়ামীলীগ নেতা মোঃ কামাল উদ্দিন পাটোয়ারী মতান্তরে কামাল হোসেন পাটোয়ারী, মাটির পেটে। পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা সবাই কে জানিয়েছেন জনপ্রিয় কৌতুক ও নাট্য অভিনেতা সাংবাদিক মনোয়ার হোসেন সেলিম। গাজীপুরে শ্রমিক হত্যার দুই জনকে গ্রেফতার। পঞ্চগড় এইচএসসি পরীক্ষার্থীর মরদেহ উদ্ধার,, ঈদুল আযহা উপলক্ষে তাহিরপুরে ভিজিএফের চাল বিতরণ সুনামগঞ্জে তরুণ-তরুণীকে মারধরের মামলায় ধরাছোয়ার বাইরে ভিডিও ভাইরালকারী দুই আসামী বিশ্বের মুসলমান ও দেশবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছে মাহবুব মাস্টার তাড়াশে পুলিশের উপর হামলা: গ্রেফতার ৪ তাড়াশ উপজেলা বাসীকে ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন এ এস আই মোঃ মোতাসিম বিল্লাহ। সুনামগঞ্জে তরুণ-তরুণীকে মারধরের মামলায় ধরাছোয়ার বাইরে ভিডিও ভাইরালকারী দুই আসামী

শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে।

Reporter Name / ৫ Time View
Update : রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শে ও মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন ছিল স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠা করা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে ৯ মাসের সশস্ত্র সংগ্রামের মাধ্যমে আমরা অর্জন করেছি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। যা বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ ও মহত্তম অর্জন। স্বাধীনতার লক্ষ্য ছিল, মানুষের সামাজিক মর্যাদা, সমান অধিকার ও ন্যার্যতা নিশ্চিত করা। সকলের অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা, পুষ্টি ও কর্মসংস্থানসহ মানবাধিকার সুনিশ্চিত করা। কিন্তু পরিতাপের বিষয় ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করার পর দীর্ঘদিন এদেশে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা ছিল ভুলণ্ঠিত। বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা জননেত্রী শেখ হাসিনা ১৯৮১ সালের ১৭ মে স্বদেশ প্রত্যাবর্তন করেন এবং মানুষের ভোটের অধিকার ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করার জন্যে নিরলসভাবে কাজ করে আসছেন। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ বর্তমানে বিশ্বে উন্নয়নের রোলমডেল। দেশের উন্নয়ন-অগ্রগতি আজ জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রশংসিত। দেশের উন্নয়ন-অগ্রগতি অব্যাহত রাখতে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনা-কে এবং তার মনোনীতদের ভোট প্রদান করে জয়যুক্ত করার জন্যে তিনি সবার প্রতি আহ্বান জানান।
টেলিভিশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ট্র্যাব) এর উদ্যোগে ৮ ডিসেম্বর (শুক্রবার) বিকেলে জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে আয়োজিত “স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মুক্তিযোদ্ধা সন্তানদের করণীয়” শীর্ষক আলোচনা সভা ও ২৪ তম ট্র্যাব-বিজয় দিবস সম্মাননা ২০২৩ প্রদান অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, সর্বস্তরে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে সকলকে সচেষ্ট থাকতে হবে। বঙ্গবন্ধুর প্রধানতম আদর্শ হচ্ছে জনসেবা করা। তিনি সকলকে সামর্থ অনুযায়ী অসহায়কে সহায়তা করার আহ্বান জানান।
বাংলা একাডেমির চেয়ারম্যান দেশবরেণ্য কথাসাহিত্যিক ড. সেলিনা হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বিমান অ্যালাইন্সের মহাপরিচালক বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন খান, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব দেওয়ান সাঈদুল হাসান, সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরামের সভাপতি রেদুয়ান খন্দকার, দৈনিক রাঙ্গামাটি পত্রিকার সম্পাদক জাহাঙ্গীর কামাল ও মাদক প্রতিরোধ নিউজের সম্পাদক ড. জাহিদ আহমেদ চৌধুরী বিপুল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ট্র্যাব’র সাধারণ সম্পাদক সহৃদ জাহাঙ্গীর। অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন ট্র্যাব’র সভাপতি কাদের মনসুর।
কথাসাহিত্যিক ড. সেলিনা হোসেন বলেন, স্বাধীনতাকে সার্থক ও অর্থবহ করতে পারস্পারিক কল্যাণবোধ, মমতাবোধ ও দেশপ্রেম জাগ্রত করতে হবে। তিনি সকলকে সম্মিলিতভাবে দেশের উন্নয়নে কাজ করার আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Limon Kabir