রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:৩৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনামঃ
বর্ষিয়ান আওয়ামীলীগ নেতা মোঃ কামাল উদ্দিন পাটোয়ারী মতান্তরে কামাল হোসেন পাটোয়ারী, মাটির পেটে। পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা সবাই কে জানিয়েছেন জনপ্রিয় কৌতুক ও নাট্য অভিনেতা সাংবাদিক মনোয়ার হোসেন সেলিম। গাজীপুরে শ্রমিক হত্যার দুই জনকে গ্রেফতার। পঞ্চগড় এইচএসসি পরীক্ষার্থীর মরদেহ উদ্ধার,, ঈদুল আযহা উপলক্ষে তাহিরপুরে ভিজিএফের চাল বিতরণ সুনামগঞ্জে তরুণ-তরুণীকে মারধরের মামলায় ধরাছোয়ার বাইরে ভিডিও ভাইরালকারী দুই আসামী বিশ্বের মুসলমান ও দেশবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছে মাহবুব মাস্টার তাড়াশে পুলিশের উপর হামলা: গ্রেফতার ৪ তাড়াশ উপজেলা বাসীকে ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন এ এস আই মোঃ মোতাসিম বিল্লাহ। সুনামগঞ্জে তরুণ-তরুণীকে মারধরের মামলায় ধরাছোয়ার বাইরে ভিডিও ভাইরালকারী দুই আসামী

সুনামগঞ্জে সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সভা, সাংবিধানিক ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে বিভাগীয় কমিশনার সিলেট

Reporter Name / ৪ Time View
Update : বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩


স্টাফ রিপোর্টার-

সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দিকী (এনডিসি) বলেছেন. হিন্দু মুসলমান,বৌদ্ধ ও খ্রিস্টানসহ অন্যান্য সকল ধর্মের মানুষের স্বঅবস্থানের কারণে এই স্বাধীন সার্বভৌম বাংলাদেশে পরিণত হয়েছিল। ১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ধর্মবর্ণ নির্বিশেষে তৎকালীন সাড়ে সাতকোটি বাঙ্গালী মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন এবং দীর্ঘ নয়মাস মরণপণ লড়াই সংগ্রামে ত্রিশ-লাখ শহীদ ও দু’লাখ মা-বোনের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত এই বাংলাদেশটি আজ স্বাধীনরা বায়ান্ন বছর অতিক্রম করছে। মুক্তিযুদ্ধের পক্ষে ছিল তৎকালীন সাড়ে সাতকোটি বাঙালিদের ছিল দৃঢ অবস্থান। বর্তমান সরকার দেশের প্রত্যন্ত অঞ্চলে প্রচুর উন্নয়ন কর্মকান্ড করছে, তারপর ও কিছু লোক নানান ভাবে গুজব রটাচ্ছে দেশকে অস্থিতিশীল করতে। গুজব রটানোকারীদের বিরুদ্ধে সতর্ক থাকার আহবান জানান তিনি। গুজব রটিয়ে যারা সমাজে অস্থিরতা অথবা বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় তাদের প্রতি প্রতিরোধগড়ে তোলার আহবান জানান। এসব বিষয়ে সাধারন মানুষ সরকারী কর্মকর্তাদের সহযোগিতা করলে গুজব রটনাকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে আমাদের জন্য অনেক সহজ হবে। দেশ এগিয়ে যাচ্ছে তার আপন গতিতে আগামীতে ও সাংবিধানিক ধারাবাহিকতা অব্যাহত রাখার আহ্বান জানান। তিনি বলেন যাদের ধর্মীয় জ্ঞান আছে এবং যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী তারা কখনো সাম্প্রদায়িক হতে পারেন না,এ বিষয়ে প্রচুর পড়াশোনার দরকার আছে। বিভাগীয় কমিশনার আরো বলেন সিলেট বিভাগের বিভিন্ন দপ্তরের ২০ হাজার পদ শূন্য আছে এসব পদের জন্য যোগ্য লোক পাওয়া যায় না। কওমী মাদ্রাসার স্বীকৃতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিন্ত তারা মূল ধারায় কি আসতে পেরেছে। তারা দীর্ঘদিন পড়াশোনার পর কর্ম ক্ষেত্রে ভাল সুযোগ পাচ্ছেন না।

বুধবার সকাল ১০টায় সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মাদক. জঙ্গীবাদ. সাম্প্রদায়িক সম্প্রীতি সহ বিভিন্ন বিষয় নিয়ে জেলার নানা শ্রেণী পেশার মানুষের সাথে মত বিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমেদ ছিদ্দিকী এসব কথা বলেন।

সুনামগঞ্জ জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত. অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেজাউল করিম. অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন. সিভিল সার্জন ডাঃ আহাম্মদ হোসেন. সুনামগঞ্জ সদর ইউএনও সালমা পারভীন. সুনামগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া. শিক্ষাবিদ পরিমল কান্তি দে. যোগেশ্বর দাস.এডভোকেট আলী আমজাদ. নুরুল রব চৌধুরী সুনামগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি লতিফুর রহমান রাজু. ও জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক এডভোকেট বিমান কান্তি রায় ও মাওলানা আলী নুর প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Limon Kabir