শনিবার, ১৫ জুন ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনামঃ
সুনামগঞ্জে তরুণ-তরুণীকে মারধরের মামলায় ধরাছোয়ার বাইরে ভিডিও ভাইরালকারী দুই আসামী আজ থেকে শুরু পয়লা আষাঢ় ও বর্ষার প্রথম দিন চাঁপাইনবাবগঞ্জ জেলাবাসীকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেন নাদিমুল  ঈদে ঘরমুখো মানুষের নিরাপদে যাতায়াত করতে কাজ করছেন ওসি মোল্লা আজিজুর রহমান সড়কে আইন অমান্যকারিদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে “আইজিপি মামুন” চট্টগ্রাম ইপিজেড থানা পুলিশ কর্তৃক ৫০ লিটার দেশীয় তৈরী চোলাই মদ সহ ০১(এক) মাদক ব্যবসায়ী গ্রেফতার নাগরপুরে জাতীয় সাংবাদিক সংস্থার বর্ধিত সভা অনুষ্ঠিত বাকেরগঞ্জে ভূমি সেবা সপ্তাহের সমাপনীতে আলোচনা সভা বাকেরগঞ্জে জিপ-সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২ বিভিন্ন হাট বাজারে গরু ছাগল বেচাকেনার বড্ড ভীর জমেছে

সিলেট-২ আসনে নৌকার মনোনয়ন চান মোহাম্মদ আব্দুল গণি ।

Reporter Name / ৯ Time View
Update : বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩

স্টাফ রিপোর্ট, ইফতিয়াজ সুমন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ (বিশ্বনাথ এবং ওসমানীনগর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে আবেদন জমা দিয়েছেন যুক্তরাজ্য প্রবাসী ও সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা মোহাম্মদ আব্দুল গণি। সোমবার (১৯ নভেম্বর) দুপুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সিলেট ২ আসনে মনোনয়ন ফরম জমা দেন তিনি।

বর্তমানে তিনি যুক্তরাজ্যের একটি বিশ্ববিদ্যালয়ে এলএলএম ও বার এট ল অধ্যয়ন করছেন। শাহজালাল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে তিনি ছাত্রলীগের রাজনীতির সাথে সক্রীয় ছিলেন। এরজন্য বিগত চারদলীয় সরকারের আমলে জেল খেটেছেন। ৯৬’র নির্বাচনে তিনি ঢাকা-৯ আসনে হাজী মকবুল এবং এলাকায় শাহ আজিজুর রহমানের পক্ষে এবং ২০০৪ এ সিলেট সিটি’র নির্বাচনে মেয়র বদও উদ্দিন আহমদ কামরান এর পক্ষে নির্বাচনী মাঠে সক্রীয় কাজে অংশ নেন। বর্তমানে তিনি বঙ্গবন্ধু ফাউন্ডেশন’র যুক্তরাজ্যস্থ লন্ডন শাখার সাধারণ সম্পাদক এবং নিজ এলাকায় তার মায়ের নামে প্রতিষ্ঠিত দাতব্য প্রতিষ্ঠান সুরেজা খাতুন ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এর দায়িত্বে রয়েছেন। এ ফাউন্ডেশন এর মাধ্যমে এলাকার শিক্ষা বিস্তারে মাধ্যমিক ও প্রাথমিক মেধা বৃত্তি পরীক্ষার আয়োজন করে শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করে থাকেন।

নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে মোহাম্মদ আব্দুল গণি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের সু-যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সফল রাষ্ট্রনায়ক এবং স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের সর্বদা ব্যাপক উন্নয়ন কাজ চলমান ও প্রস্তুতি সফলের পথেসহ দেশ ও দেশের মানুষের কল্যাণে নিরবে-নিভৃতে ভূমিকা রেখে চলেছেন। এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সিলেট-২ আসনে ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য পদে প্রার্থীতার মনোনয়ন পত্র জমা দিয়েছি।

তিনি বলেন, নিজের জন্য রাজনীতিতে আসিনি। জনগণের কাংখিত অধিকার আদায়ের লক্ষ্যে রাজনীতিতে পরিবর্তন ঘটাতে কাজ করছি। আজীবন দরিদ্রপীড়িত জনগোষ্ঠীর কল্যাণে কাজ করে যেতে চাই। যখনই সুযোগ পাই, কারো জন্য কিছু করার চেষ্টা করেছি। সেই ভাবনা থেকেই ইচ্ছে আমার অনেক দিনের সংসদ নির্বাচনে অংশ নেয়ার। আমার শিক্ষা, অভিজ্ঞতা ও দক্ষতা মানুষের কল্যাণে লাগিয়ে ভালো কিছু করতে চাই আমি। এ অঞ্চলের মানুষ পরিবর্তন চায়। নতুন প্রজন্মের নেতৃত্বের মাধ্যমে (বিশ্বনাথ এবং ওসমানীনগর)
এলাকাবাসীকে অনেক দূও এগিয়ে নিতে চাই। আমি মূলত দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য কাজ করতে চাই। আমি ছাত্রজীবন থেকেই মানুষের কল্যাণে কাজ করার স্বপ্ন হৃদয়ে ধারণ করে আসছি। আর সেই লক্ষ্যেই আমি সবসময় মানুষের পাশে ছিলাম, এখনো আছি, ভবিষ্যতেও থাকবো-ইনশাল্লাহ। এলাকার সামাজিকতার সাথে সম্পৃক্ত থাকার কারণে আমি সকলের অভূতপূর্ব ভালোবাসা পেয়েছি।

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন সামজিক অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে ভোটারদের মধ্যে তার প্রার্থিতার কথা জানান দিয়ে আসছেন। এ আসনে তৃণমূল পর্যায়ে তিনি দীর্ঘদিন থেকে কাজ করে যাচ্ছেন। এছাড়াও দূর্যোগ সহ বিভিন্ন সংকটময় পরিস্তিতিতে শীতবস্ত্র বিতরণ, ঈদ বস্ত্র বিতরণ,ইফতার সামগ্রী বিতরণ, প্রাদুর্যোগ দুর্যোগে জরুরী ত্রাণ বিতরণ, নগদ অর্থ বিতরণ সহ, কন্যা দায়গ্রস্ত পরিবারের দায়িত্ব সহো বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন ও মানবসেবা অব্যাহত রেখেছেন সংসদ সদস্য পদপ্রার্থী মোহাম্মদ আব্দুল গণি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Limon Kabir