সোমবার, ২৪ জুন ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনামঃ
ব্রীজ ধসে চলাচলের পথ বন্ধ আগৈলঝাড়ায়,,,,,, জগন্নাথপুরে সুইচগেট সহ নদী, নালা, খাল, বিলের পানি দ্রুত নিস্কাসনের দাবীতে মানববন্ধন প্রকাশিত সংবাদের প্রতিবাদ বাংলাদেশ আওয়ামীলীগ এর ঐতিহাসিক প্লাটিনাম জুবিলী’র ৭৫ তম জয়ন্তী উপলক্ষে বিরামপুরে বর্ণাঢ্য আনন্দ র‌্যালী বানারীপাড়ায় শিশুর বলৎকার অভিযোগে রফিক নামে গ্রেফতার এক “যুব সমাজকে মাদক ও মোবাইল গেমিং থেকে ফেরাতে উদ্বুদ্ধকরণ এস আই নাজমুল আলম এর” তাহিরপুরে বিদ্যুৎ স্পর্শে এক ইলেকট্রিসিয়ানের মৃত্যু বাকেরগঞ্জে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আগৈলঝাড়ায় আওয়ামী লীগ’এর ৭৫তম প্লাটিনাম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তাহিরপুর টাঙ্গুয়া হাওরে পর্যটকদের নিষেধাজ্ঞা প্রত্যাহার

ধর্মপাশায় পাইকুরাটি ইউপি সচিব বরখাস্ত ও চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার মন্ত্রনালয়ে চিঠি

Reporter Name / ৭ Time View
Update : বুধবার, ১ নভেম্বর, ২০২৩


ধর্মপাশা( সুনামগঞ্জ) প্রতিনিধিঃ

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়ন পরিষদের সচিব রুহুল আমিনকে সাময়িক বরখাস্ত ও পাইকুরাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হক ইকবালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া জন্য স্থানীয় সরকার মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে। গত রবিবার (২৯ অক্টোবর ) জেলা প্রশাসক স্বাক্ষরিত এক চিঠিতে সচিবকে সাময়িক বরখাস্ত করা হয়।
বহিরাগতদের জন্ম নিবন্ধন সনদ তৈরির কাজে সম্পৃক্ত থাকার কারণে তার বিরুদ্ধে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই চিঠিতে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক ইকবালের বিরুদ্ধেও একই অভিযোগে ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি দিয়েছেন জেলা প্রশাসক।
পাইকুরাটি ইউনিয়নে ৭০ জন বহিরা গত ও রোহিঙ্গা নাগরিকে টাকার বিনিময়ে জন্ম নিবন্ধন সনদ দেওয়া হয়েছে বলে প্রমানিত হয়েছে।
ইউপি সচিব সাময়িক বরখাস্ত হওয়ায় পাইকুরাটি ইউনিয়নের জন্ম নিবন্ধন কার্যক্রম সাময়িক বন্ধ রয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছেন ওই ইউনিয়নের নাগরিক গন।
জন্মনিবন্ধনের কাজের সুবিধার্থে ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক ইকবাল এবং ইউপি সচিব রুহুল আমিন তাদের ইউজার আইডি ও পাসওয়ার্ড (হস্তান্তরযোগ্য নয়) উদ্যোক্তা ঋতূকে সরবরাহ করেছিলেন। এই বিষয়টি এলাকায় জানাজানি হয়ে গেলে সচিব ও চেয়ারম্যানের দোষ ডাকার জন্য তরিগড়ি করে গত ১৪ সেপ্টেম্বর ইউপি সচিব রুহুল আমিন ইউএনওর কাছে লিখিত অভিযোগ করেন তার এবং চেয়ারম্যানের আইডি-পাসওয়ার্ড ব্যবহার করে উদ্যোক্তা ঋতূ বহিরাগতদের জন্ম নিবন্ধন করে আসছে। ইউএনও বিষয়টি তদন্ত শেষে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালককে জানান।
তদন্ত করে দুষি ব্যাক্তিদের ব্যবস্থা নেওয়ার কথা বলেন উপপরিচালক।
সাময়িক বরখাস্তের বিষয়ে ইউপি সচিব রুহুল আমিন বলেন, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই। কর্তৃপক্ষ যা সিদ্ধান্ত নেবে তাই মেনে নেবো। বিষয়টি আমি অবগত আছি।
বরখাস্তের বিষয়ে পাইকুরাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোজ্জাম্মেল হক ইকবাল বলেন, এ বিষয়ে আমি এখানো চিঠি পাইনি। সচিব তো নিবন্ধন করতে জানে না, টাইপ জানে না, কম্পিউটার জানে না। বাইরে থেকে উদ্যোক্তারে দিয়া কাজ করাই । এ কাজে তার দক্ষতা নাই । এ তো বিপদগামী ছাড়া কিছু না ।
ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোহাম্মদ গিয়াস উদ্দীন বলেন, পাইকুরাটি ইউনিয়ন পরিষদের সচিব রহুলামিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হক ইকবালের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক সুনামগঞ্জ মহোদয় লিখিতভাবে ফরোয়ার্ডিং এর চিঠি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।
## এম এম এ রেজা পহেল
মোবাইল -০১৭১৬৯০২৭৩৯.


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Limon Kabir