সোমবার, ২৪ জুন ২০২৪, ০৬:২২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনামঃ
ব্রীজ ধসে চলাচলের পথ বন্ধ আগৈলঝাড়ায়,,,,,, জগন্নাথপুরে সুইচগেট সহ নদী, নালা, খাল, বিলের পানি দ্রুত নিস্কাসনের দাবীতে মানববন্ধন প্রকাশিত সংবাদের প্রতিবাদ বাংলাদেশ আওয়ামীলীগ এর ঐতিহাসিক প্লাটিনাম জুবিলী’র ৭৫ তম জয়ন্তী উপলক্ষে বিরামপুরে বর্ণাঢ্য আনন্দ র‌্যালী বানারীপাড়ায় শিশুর বলৎকার অভিযোগে রফিক নামে গ্রেফতার এক “যুব সমাজকে মাদক ও মোবাইল গেমিং থেকে ফেরাতে উদ্বুদ্ধকরণ এস আই নাজমুল আলম এর” তাহিরপুরে বিদ্যুৎ স্পর্শে এক ইলেকট্রিসিয়ানের মৃত্যু বাকেরগঞ্জে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আগৈলঝাড়ায় আওয়ামী লীগ’এর ৭৫তম প্লাটিনাম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তাহিরপুর টাঙ্গুয়া হাওরে পর্যটকদের নিষেধাজ্ঞা প্রত্যাহার

গৌহাটিতে ভারত বাংলাদেশের সম্পর্ক একাত্তরের আলোকে শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত

Reporter Name / ৬ Time View
Update : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩

শ‌হিদুল ইসলাম, বি‌শেষ প্রতি‌নি‌ধি:

২৬ নভেম্বর ২০২৩, রবিবার ভারতের আসামের রাজধানী গৌহাটির অসম সাহিত্য সভার রাধাগোবিন্দ বরুয়া সভাকক্ষে সম্প্রীতি বাংলাদেশ এবং ব্যতিক্রম, গৌহাটির যৌথ উদ্যেগে, ‘ভারত বাংলাদেশের সম্পর্ক একাত্তরের আলোকে’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন সম্প্রীতি বাংলাদেশ-এর কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা পীযুষ বন্দ্যোপাধ্যায়, সদস্য সচিব ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশন প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, গৌহাটিতে নিযুক্ত বাংলাদেশের সহকারী হাইকমিশনার জনাব রুহুল আমিন, আসামের বিশিষ্ট শিক্ষাবীদ ড. উষারঞ্জন ভট্টাচার্য, অধ্যাপক অমল কান্তি রাহা এবং ড. তিমির দে।

অনুষ্ঠানে বক্তারা একাত্তরের মুক্তিযুদ্ধে ভারত এবং আসামবাসীর অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরন করেন। তারা বাংলাদেশ এবং ভারতের মধ্যে পারস্পরিক সহযোগীতা এবং ঘনিষ্ঠ যোগাযোগের গুরুত্ব আরোপ করেন। এই দুই প্রতিবেশী দেশের মধ্যেকার বর্তমান সম্পর্ককে পৃথিবীর যে কোন প্রতিবেশি দেশের জন্য তারা রোল মডেল হিসেবে আখ্যায়িত করেন। এ ধরনের অনুষ্ঠান আয়োজনের জন্য বক্তারা সম্প্রীতি বাংলাদেশ এবং ব্যতিক্রম, গৌহাটিকে অভিনন্দন জানিয়ে আশাবাদ ব্যক্ত করেন যে ভবিষ্যতে এ ধরনের অনুষ্ঠান আরো বেশি বেশি আয়োজনের মাধ্যমে বাংলাদেশ এবং আসামের সাধারন মানুষের মধ্যে পারস্পরিক সৌহাদ্য এবং সংঝোতা আরো বৃদ্ধি পাবে। আসাম রাজ্যের বাসিন্দাদের সাথে বাংলাদেশের মানুষের যে ঐতিহাসিক যোগাযোগ তা একাত্তরে বাংলাদেশের শরনার্থীদের জন্য যেমন আশির্বাদ হিসেবে দেখা দিয়েছিল, তেমনি ভবিষ্যতে এ ধরনের সহযোগীতা অব্যহত থাকলে তা এই অঞ্চলের মানুষের বিকাশেও সহায়ক হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Limon Kabir