শনিবার, ১৫ জুন ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনামঃ
সুনামগঞ্জে তরুণ-তরুণীকে মারধরের মামলায় ধরাছোয়ার বাইরে ভিডিও ভাইরালকারী দুই আসামী আজ থেকে শুরু পয়লা আষাঢ় ও বর্ষার প্রথম দিন চাঁপাইনবাবগঞ্জ জেলাবাসীকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেন নাদিমুল  ঈদে ঘরমুখো মানুষের নিরাপদে যাতায়াত করতে কাজ করছেন ওসি মোল্লা আজিজুর রহমান সড়কে আইন অমান্যকারিদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে “আইজিপি মামুন” চট্টগ্রাম ইপিজেড থানা পুলিশ কর্তৃক ৫০ লিটার দেশীয় তৈরী চোলাই মদ সহ ০১(এক) মাদক ব্যবসায়ী গ্রেফতার নাগরপুরে জাতীয় সাংবাদিক সংস্থার বর্ধিত সভা অনুষ্ঠিত বাকেরগঞ্জে ভূমি সেবা সপ্তাহের সমাপনীতে আলোচনা সভা বাকেরগঞ্জে জিপ-সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২ বিভিন্ন হাট বাজারে গরু ছাগল বেচাকেনার বড্ড ভীর জমেছে

সাবেক প্রধানমন্ত্রী বেগম জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবীতে সুনামগঞ্জ জেলা বিএনপির অনশন

Reporter Name / ৫ Time View
Update : শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩

স্টাফ রিপোর্টার।।

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসা জন্য বিদেশে প্রেরণের দাবীতে সুনামগঞ্জে অনশন কর্মসূচী পালন করেছে সুনামগঞ্জ জেলা বিএনপির সকলস্তরের নেতাকর্মীরা।

শনিবার সুনামগঞ্জ জেলা বিএনপির আয়োজনে সকাল ১০টা হতে দুপুর ২ টা পর্যন্ত শহরের পুরাতন বাস ষ্ট্যান্ডে বিএনপির কার্যালয়ের আসনে এ অনশন কর্মসূচী পালিত হয়।

অনশনে সুনামগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহমেদ মিলন সভাপতিত্বে ও সংগঠনের সাধারন সম্পাদক এডভোকেট নুরুল ইসলাম নুরুলের সঞ্চালনায় অনশনে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরিন, এডভোকেট মল্লিক মঈন উদ্দিন, শামছুল হক, মো. আনছার উদ্দিন,আ ত ম সালেহ, মো. আব্দুল মোতালেব, নাদের আহমদ, সেলিম উদ্দিন আহমদ,এডভোকেট শেরেনুর আলী, আবুল মনসুর মোহাম্মদ শওকত, শান্তিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা বিএনপি সহ-সভাপতি মো: ফারুক আহমেদ, সহ-সভাপতি ও কৃষক দল আহবায়ক মো: আনিসুল হক, জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুল,ব্যারিস্টার মোহাম্মদ আবিদুল হক আবিদ, কৃষক সদস্য সচিব মো: আব্দুল ওয়াদুদ প্রমুখ।এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক ড.জিয়াউর রহিম শাহীন, মো. ফুল মিয়া, কামরুল হাসান রাজু,তফাজ্জল হোসেন,মুমিনুল হক কালাচান,মো. দিলু মিয়া, জামালগঞ্জ বিএনপি নেতা শাহ মো: শাহজাহান মিয়া, ধর্মপাশা বিএনপি নেতা মো: আ: হক,নুর হোসেন, এড: শাহীনুর রহমান শাহীন,দিরাই উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. গোলাম মিয়া,চরন্নারচর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রতন কুমার দাস তালুকদার সহ বিভিন্ন উপজেলার অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, তিন তিন বারের সফল সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন অসুস্থ বেগম খালেদা জিয়াকে বর্তমান ফ্যাসিবাদি নিশিরাতের ভোটার বিহীন অবৈধ সরকার মিথ্যা মামলা দিয়ে অন্যায়ভাবে কারাগারে আটকে রেখে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। বেগম জিয়ার কিছু হলে এর সব দায় শেখ হাসিনাকে নিতে হবে। দ্রæত বেগম খালেদা জিয়া কে বিদেশে উন্নত চিকিৎসা নিতে দিতে হবে। তারা আরো বলেন,আজ দেশে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম আকাশচুম্বী হওয়ার কারণে সমাজের নিম্নআয়ের মানুষজন অনাহারে অর্ধহারে দিন কাটাচ্ছে। সরকারের একটি অংশ বাজার সিন্ডিকেটের সাথে সম্পৃত্ত থাকার কারণে বাজার মনিটরিং ব্যবস্থা না থাকায় নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম হু হু করে প্রতিনিয়ত বাড়তে থাকায় চরম বিপাকে নিম্নআয়ের দিনমুজুর,কৃষক শ্রমিকরা।

বক্তারা আরো বলেন, আগামী দিনের রাষ্টনায়ক ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ও এই স্বৈরাচারী সরকার অনুরুপ একাধিক মিথ্যা মামলা দিয়ে নির্বাসনে পাঠিয়েছেন।,অবিলম্বে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির পাশাপাশি তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরন এবং নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের নিকট ক্ষমতা হস্তান্তর করে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশনের গঠনের মাধ্যমে অবাদ,সুষ্ঠ,নিরপেক্ষ নির্বাচনের দাবী জানান।

তারা আরো বলেন, দেশে আইনের শাসন নেই, দ্রব্যমুলের উর্ধগতির কারনে দেশের মানুষ আজ দিশেহারা, সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলনরত সকল দলকে সাথে নিয়ে দেশ পরিচালনা করবে বিএনপি, এই আন্দোলন গণতন্ত্র পুনরুদ্ধারের, এই আন্দোলন দেশের মানুষের কথা বলার অধিকার আদায়ের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Limon Kabir