শনিবার, ১৫ জুন ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনামঃ
আজ থেকে শুরু পয়লা আষাঢ় ও বর্ষার প্রথম দিন চাঁপাইনবাবগঞ্জ জেলাবাসীকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেন নাদিমুল  ঈদে ঘরমুখো মানুষের নিরাপদে যাতায়াত করতে কাজ করছেন ওসি মোল্লা আজিজুর রহমান সড়কে আইন অমান্যকারিদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে “আইজিপি মামুন” চট্টগ্রাম ইপিজেড থানা পুলিশ কর্তৃক ৫০ লিটার দেশীয় তৈরী চোলাই মদ সহ ০১(এক) মাদক ব্যবসায়ী গ্রেফতার নাগরপুরে জাতীয় সাংবাদিক সংস্থার বর্ধিত সভা অনুষ্ঠিত বাকেরগঞ্জে ভূমি সেবা সপ্তাহের সমাপনীতে আলোচনা সভা বাকেরগঞ্জে জিপ-সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২ বিভিন্ন হাট বাজারে গরু ছাগল বেচাকেনার বড্ড ভীর জমেছে বাগমারার বাসীকে অগ্রিম পবিত্র ঈদুল আযহা’র শুভেচ্ছা জানালেন শহিদুল ইসলাম শহীদ

শাহাবাজপুরে পুজা মন্ডপ পরিদর্শন করেন, ইউএনও ও ইউপি চেয়ারম্যান ।

Reporter Name / ৪ Time View
Update : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩

আরাফাত হোসেন
বিশেষ প্রতিনিধি

শিবগঞ্জে গ্রামপুলিশ,আনসার ও ভিডিপি’র সার্বিক নিরাপত্তায় শারদীয় দুর্গোৎসব পালিত। শিবগঞ্জ উপজেলার প্রায় (৪৬)টি পূজামণ্ডপে শারদীয় দুর্গাপূজা পালিত হচ্ছে এবছর।
শিবগঞ্জ উপজেলার সকল দূর্গা মন্দিরে; শারদীয় দুর্গাপূজা আয়োজন উপলক্ষে গ্রামপুলিশ, আনসার ও ভিডিপি’র সার্বিক নিরাপত্তায় শারদীয় দুর্গোৎসব পালন করা হচ্ছে ।
নামোধোবড়া সনাতন যুব সংঘ সর্বজনীন দূর্গা মন্দির, বালিয়াডাঙ্গা সর্বজনীন দুর্গা মন্দির,ভোলামারী চাঁদপুর সর্বজনীন দুর্গা উৎসব,তেলকুপি সার্বজনীন দূর্গা মন্দিরে; হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গোৎসব পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আবুল হায়াত ও ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নিজামুল হক (রানা)। তেলকুপি সার্বজনীন দূর্গা মন্দির পরিদর্শনসহ দিনব্যাপী শিবগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নের পূজামণ্ডপ গুলো পরিদর্শন করেন।
পরিদর্শন শেষে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আবুল হায়াত বলেন- সাম্প্রদায়িক সম্প্রীতির অনুকরণীয় ঐতিহ্যে সমৃদ্ধ এখানে এক ধর্মের মানুষ অন্য ধর্মের মানুষদের ধর্মীয় উৎসবের আনন্দ উপভোগ করে। যুগযুগ ধরে চলে আসা সম্প্রীতি এই বন্ধন অনাদিকাল অটুট থাকুক,সেটাই প্রত্যাশা।
উপজেলা নির্বাহী অফিসারের সফরসঙ্গী হিসাবে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) জনাব মোঃ জুবায়ের হোসেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা চৌধুরী জুবায়ের,বিআরডিবি অফিসার জনাব মোঃ শাহীন আক্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জনাব মোঃ আরিফুল ইসলাম,সহকারী শিক্ষা অফিসার জনাব মোঃ রফিকুল ইসলাম, আনসার ও ভিডিপি কর্মকর্তা জনাব শ্রী তরুণ কুমার ঘোষ,কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ সুনাইন বিন জামান, একাডেমিক সুপারভাইজার জনাব মোঃ মুরশিদুল আলম, সোনামসজিদ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জনাব মোঃ ইফতেখার আলম (বাবু), সাবেক ওয়ার্ড সদস্য জনাব মোঃ মোফাজ্জুল হকসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, অত্র মণ্ডপের সভাপতি, সেক্রেটারি,ইউপি সদস্য, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি,সেক্রেটারি,প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বিন্দু,গণ্যমান ব্যক্তিবর্গ।
উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মুঠোফোন মারফতে জানান যে, নির্বিঘ্নভাবে শিবগঞ্জ উপজেলার ৪৬ টি পূজা মন্ডপে (২৮৮ জন) আনসার ও ভিডিপি সদস্যদের সার্বিক তত্ত্বাবধানে বিশৃঙ্খলা মুক্তভাবে এখন পর্যন্ত সকল ধরনের আচার অনুষ্ঠানের মধ্যে দিয়ে শারদীয় দুর্গাপূজা উদযাপন করছে সনাতন ধর্মাবলম্বীরা।

শারদীয় দুর্গাপূজা/২০২৩ উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষার্থে আনসার ও ভিডিপি’র শাহাবাজপুর ইউনিয়ন দলপতি ও দায়িত্বরত এপিসি মোঃ আসাদুল্লাহ এক বিবৃতিতে বলেন সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য উদাহরণ এই দূর্গাউৎসব। এই উৎসব সকল মানুষের মধ্যে নিয়ে আসুক অনাবিল আনন্দ, সুখ ও শান্তি।
তাই গ্রামপুলিশ, আনসার-ভিডিপি ও পূজা উদযাপন কমিটির সদস্যদের সার্বিক সহযোগিতায় আইনশৃঙ্খলা রক্ষার্থে পূজামণ্ডপে ভক্তদের শান্তি,শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে ।

০২ নং শাহাবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ নিজামুল হক (রানা) বলেন, পুজা ধর্মীয়গাম্ভীর্যে এবং সুচারু রূপে পালিত হোক, পরিনত হোক সার্বজনীন এক ধর্মীয় মেলবন্ধনে। পরিশেষে ইউনিয়ন বাসিকে শারদীয় দুর্গাপুজা উপলক্ষে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

তেলকুপি সার্বজনীন দূর্গা মন্দিরের সভাপতি চন্দন সাহা বলেন, উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আবুল হায়াত মহোদয় ও ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নিজামুল হক (রানা) একজন উদার মনের মানুষ ও আমাদেরকে আর্থিক সহযোগিতা প্রদান করেছেন, কালি মন্দির নির্মাণের জন্য ইউএনও মহাদয় একলক্ষ টাকা বরাদ্দের অনুমোদন দেয়ার জন্য আমরা অত্যন্ত আনন্দিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Limon Kabir