মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনামঃ
রংপুরে পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত- কারমাইকেল কলেজ প্রাক্তন ছাত্র সমিতির পক্ষ থেকে সবাইকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন সভাপতি ও সম্পাদক- পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ওসি আবুল কালাম পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন কেন্দ্রীয় যুবলীগের যুগ্মসাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা।। পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মন্জুরুল ইসলাম ফারুক- সংবাদ প্রকাশের জের ধরে ইউপি সদস্য কর্তৃক সাংবাদিক পরিবারের উপর হামলা পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে সনি-র‍্যাংগস্ দিচ্ছে বিশাল ছাড় ও উপহার- ভোলা জেলার চরফ‍্যাশনে ত্রিশ হাজার কোটির সাত লক্ষ গুনিতক মিলিয়ন অশুভ ও অসভ্যতাবাদী কর্মের জনগণ। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বাকেরগঞ্জ পাদ্রিশিবপুর ২ নং ওয়ার্ড বাসীকে শুভেচ্ছা জানিয়েছেন পাদ্রী শিবপুর ২ নং ওয়ার্ড পুইয়াউটা কৃতি সন্তান উদীয়ময় তরুণ সমাজ সেবক, মো: ইব্রাহিম আইনের সেবক আর মানুষের কল্যাণে আজীবন নিজেকে নিয়োজিত করতে চান বাকেরগঞ্জ থানার ওসি আফজাল হোসেন।

জাতীয় কবির সমাধিতে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের পুস্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন।

Reporter Name / ৮ Time View
Update : রবিবার, ২৭ আগস্ট, ২০২৩

 

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ৪৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর নেতৃত্বে ২৭ আগস্ট সকালে ঢাকাস্থ কবির সমাধিতে পুস্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এরপর কবির সমাধি প্রাঙ্গণে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উদ্যোগে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও কবি কাজী নজরুল ইসলাম’ শীর্ষক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জাতীয় গণতান্ত্রিক লীগ এর সভাপতি এম এ জলিল, বঙ্গবন্ধু কবিতা পরিষদের সাধারণ সম্পাদক কবি আব্দুল হক চাষী, সংগঠনের সদস্য ফারুক আহমেদ প্রমুখ।
সভাপতির বক্তব্যে লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেন, বঙ্গবন্ধুর সঙ্গে কবি কাজী নজরুল ইসলামের যথেষ্ট মিল রয়েছে। বঙ্গবন্ধু রাজনৈতিক কবি ছিলেন, তিনি রাজনীতির মাধ্যমে এবং কাজী নজরুল ইসলাম কবিতা, গান, প্রবন্ধের মাধ্যমে বাঙালির জীবন-সংগ্রাম ও স্বাধীনতা সংগ্রামে প্রেরণা হিসেবে কাজ করেছেন। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুজনেই অসাম্প্রদায়িক চেতনার ধারক বাহক ছিলেন। বঙ্গবন্ধু ও কবি কাজী নজরুল ইসলাম উভয়েই বাঙালি জাতির প্রেরণা ও শক্তির উৎস। বঙ্গবন্ধু ও কবি কাজী নজরুল ইসলাম শোষিত, বঞ্চিত ও অবহেলিত মানুষের কল্যাণে আজীবন নিয়োজিত ছিলেন। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম মানবিক গুণাবলীতে উজ্জীবিত একজন পরিশুদ্ধ মানুষ ছিলেন। শিক্ষার্থীসহ নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে ও জাতীয় কবির অসাম্প্রদায়িক চেতনায় গড়ে তুলতে হবে। তিনি আরো বলেন, জঙ্গি-সন্ত্রাসমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠা করতে নজরুল চর্চা বাড়াতে হবে। তিনি পাঠ্যপুস্তকে নজরুল বিষয়ক লেখা আরো অধিক অন্তর্ভুক্ত করার আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Limon Kabir