নিজস্ব প্রতিবেদক।

কক্সবাজার সদর উপজেলাধীন পি এম খালী ইউনিয়নের দক্ষিন নয়াপাড়া এলাকায় বৃদ্ধ নুরুল হুদা (৬৫)ও তার স্ত্রী রেহেনা বেগমকে মারধর করে জমি দখলের অভিযোগ পাওয়া গেছে একই এলাকার পেশকার মহি উদ্দিন (৪৫), মোস্তাক আহমদ (৫০), উভয়পিতা- মৃত রশিদ আহমদ, ওয়াহিদ (২২), পিতা- ছৈয়দ মাষ্টার, মোঃ মামুন (২১), পিতা- মৃত মনসুর আলী, আরেফা বেগম (৩৫), স্বামী- মৃত মনসুর আলী, রাবেয়া বেগম (৩৪), স্বামী- সৈয়দ মাষ্টার, মুন্নি আক্তার (৩৫), স্বামী- মোস্তাক আহমদ, পাপিয়া (৩০), স্বামী- মোঃ মহি উদ্দিন, সালেহা বেগম (৪০), পিতা- মৃত রশিদ আহমদ গনদের বিরুদ্ধে।

মঙ্গলবার ১৪/০২/২০২৩ইং তারিখ দুপুর ২.০০ টার দিকে সদরের পি এম খালী ইউনিয়নের নয়া পাড়া পাড়া এলাকায় এঘটনা ঘটে।

ভুক্তভোগী নুরুল ন্হদা বলেনঃ দীর্ঘদিন যাবৎ পেশকার মহি উদ্দিন আমার পৈত্রিক সূত্রে প্রাপ্ত জমি অবৈধ দখল করার পায়তারা চালাইয়া আসিতেছিল । এই ব্যাপারে আমি ও আমার পরিবারের লোকজন বাধা প্রদান করিলে আমাদেরকে বিভিন্ন সময় ও তারিখে বিভিন্নভাবে ভয়ভীতি হুমকি দিয়া আসিতেছিল। গত ১৪/০২/২০২৩ইং তারিখ দুপুর অনুমান ২.০০ ঘটিকার সময় পেশকার মহি উদ্দিনসহ ৫০/৬০ জন ভাড়াটিয়া সন্ত্রাসীরা তাহাদের হাতে থাকা ধারালো কিরিচ, লোহার রড, লাঠি সোটা ও দেশীয় বিভিন্ন অস্ত্রে শস্ত্রে সজ্জিত হইয়া বেআইনী জনতায় দলবদ্ধে ঘটনাস্থল কক্সবাজার সদর থানাধীন পি.এম খালী ইউনিয়নস্থ বাংলাবাজার ৫নং ওয়ার্ডের ভাই ভাই হোটেলের সামনে আমার বসতবাড়ী ও ভোগদখলীয় জমিতে অনধিকার প্রবেশ করে টিনের বেড়া দিয়ে ঘর তৈরীর চেষ্টা করে। তখন আমি ও আমার স্ত্রী রেহানা বেগম বাধা প্রদান করিলে আমাকে ও আমার স্ত্রীর রেহানার উপর অতর্কিত আক্রমণ করে। এলোপাতাড়ি কিল, ঘুষি লাথি মারিয়া আঘাত করে। এই সময় আমার স্ত্রী রেহানা আগাইয়া তাদের কবল হইতে আমাকে উদ্ধার করার চেষ্টা করিলে হাতে লাঠি দিয়ে তাহাকে এলোপাতাড়ি মারধর করে আমার এবং আমার স্ত্রীর সর্বশরীরে নীলা ফুলা জখম করে।এ ঘটনায় আমি থানায় লিখিত এজাহার দায়ের করিয়াছি।

ভুক্তভোগী নুরুল হুদার স্ত্রী রেহেনা বেগম বলেনঃ
পেশকার মহি উদ্দিনসহ আরো অনেক ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে আমাদের বসতবাড়ী,খালী জায়গায় অনধিকার প্রবেশ করে টিনের ঘর তৈরীর চেষ্টা করে। তখন আমি ও আমার স্বামী বাধা প্রদান করিলে আমাকে, আমার ছেলে,আমার ভাইদের ওস্বামীর উপর অতর্কিত হামলা করে। আমার বসতবাড়ী ভাংচুর করে প্রায় লক্ষ্যাধিক টাকার ক্ষতি হয়। ঘটনার পর এলাকাবাসী আমাকে উদ্ধার পূর্বক কক্সবাজার সদর হাসপাতাল নিয়া গিয়া চিকিৎসার করায়।তিনি আরও বলেন আমরা এখানে আর বাঁধা দিলে প্রাণে হত্যা করবে বলে হুমকি দিচ্ছে।

সূত্রে জানা যায়ঃ অভিযোক্তরা সহ যথা বাংলাবাজার,পি এম খালী,দরগাহ পাড়া,পাহাড়তলী,টেকপাড়া,খুরুশকুল, এলাকার অস্ত্রধারী অজ্ঞাত নামা ৫০/৬০জন ভাড়াটিয়া সন্ত্রাসী উক্ত ঘটনা সংঘটিত করিয়াছে।

এবিষয়ে সদর থানার অফিসার ইনচার্জ বলেন, তাদের বিরুদ্ধে লিখিত এজাহার পেয়েছি ঘটনা স্থলে পুলিশ পাঠিয়ে তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!