এম.আনোয়ারুল আলম (সাঈদ) লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং লোহাগাড়া প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক এসোসিয়েশনের যৌথ আয়োজনে
লোহাগাড়া প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক এসোসিয়েশনের সাথে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার ডেঙ্গু প্রতিরোধে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২২ নভেম্বর সকালে এ মতবিনিময় সভায়
প্রধান অতিথির গুরুত্বপূর্ণ বক্তব্যে রাখেন লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ।

লোহাগাড়া প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক, জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সদস্য, লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালের প্রতিষ্ঠাতা সমাজকর্মী আরমান বাবু রোমেলের সভাপতিত্বে বক্তব্যে রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার(আরএমও) ডাঃ ইশতিয়াকুর রহমান।

এ সময় লোহাগাড়া সাউন্ড হেলথ হাসপাতালের পরিচালক মোঃ সাহাব উদ্দিন, রেডিয়ান ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক মুুহাম্মদ জাহাঙ্গীর আলমসহ বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের পরিচালকবৃন্দরা উপস্থিত ছিলেন।

লোহাগাড়া প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক, জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সদস্য, লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালের প্রতিষ্ঠাতা সমাজকর্মী আরমান বাবু রোমেল জানান, স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্দেশনা মেনে চলতে হবে।
৩০০টাকার উর্ধ্বে ডেঙ্গু পরীক্ষা নিতে পারবে না। সকলকে সরকারের নির্দেশনা মেনে হাসপাতাল পরিচালনা করার আহবান জানান।

উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ জানান, ডেঙ্গু নিয়ন্ত্রণ কার্যক্রম কঠোরভাবে জোরদার করতে হবে। প্রত্যেক হাসপাতালে পরিস্কার-পরিচ্ছন্নতা রাখতে হবে। জনসচেতনতা তৈরী করতে হবে। রিপোর্টগুলো সঠিকভাবে দিতে হবে।প্রাইভেট হাসপাতালে অনিয়ম হলে সেসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।এডিস মশা বহন করা ডেঙ্গুর সকল ভাইরাস কে ধ্বংস করার জন্য পরিস্কার পরিচ্ছন্ন থাকার নির্দেশনা প্রদান করেন। তিনি আরও জানান,অনিয়ম করতে কোন ধরণের জন্মসনদ প্রদান করা যাবেনা। ভবিষ্যতে বিভ্রান্তিকর জন্মসনদ বা জন্মতারিখ পরিবর্তন করে পুণরায় জন্মসনদ প্রদান করা যাবেনা ।
কম মুল্যে মানসম্মত সেবা নিশ্চিত করতে সকলকে কাজ করতে হবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!