মোহাম্মদ নোমান রামু উপজেলা প্রতিনিধি।

কক্সবাজার জেলার রামু উপজেলাধীন রাজারকুল ইউনিয়নের ধরপাড়া গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে চুরিকাঘাতে একজন নিহত ও দুইজন আহত হয়েছেন। আহতদের মধ্যে তাপস ধর নামে একজনের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।আহত দুজনকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে

আজ শুক্রবার সকাল সাড়ে বারটার দিকে রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের ধরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনায় জড়িত দুইজনকে আটক করেছে রামু থানার পুলিশ।

নিহত ব্যক্তির নাম সমীর ধর (৫০)। তিনি মিঠাছড়ির পূর্ব উমখালী পশ্চিম ধর পাড়া গ্রামের মৃত কালী শংকর ধরের ছেলে। আহত ব্যক্তি রাজারকুল ধরপাড়া গ্রামের অনিল ধরের পুত্র তাপস ধর ও সুকুমার ধর।

নিহত ব্যক্তির পরিবার ও স্থানীয়রা বলেনঃ নিহত সমীর ধরদের সাথে স্থানীয় মৃত শ্রীরামের পুত্র বাবুল ধর গংদের সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে স্থানীয়ভাবে সালিশও হয়েছে। আজ সকালে সমীর ধর ওই জমিতে সীমানা বেড়া দিতে গেলে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় প্রতিপক্ষের ধারালো চুরিকাঘাতে ঘটনাস্থলেই সমীর ধরের মৃত্যু হয়। পরে স্থানীয় জনতা অভিযুক্ত বাবুল ধর ও তার পুত্র রিটন ধরকে আটক করে পুলিশের হাতে তুলে দেন।

নিহতের কন্যা মুন্নী ধর বলেনঃসম্প্রতি জমিটি দখলে নেওয়ার পাঁয়তারা করছিল তারা। বিষয়টি নিয়ে কয়েকদিন ধরেই উত্তেজনা চলছিল। এরই জেরে বাবুল ধর ও তার পুত্র রিটন ধরের নেতৃত্বে ১০ থেকে ১৫ জনের একটি দল তার বাবা ও চাচাতো ভাইদের উপর অতর্কিত হামলা চালায়। হামলায় চুরিকাঘাতে ঘটনাস্থলেই আমার বাবার মৃত্যু হয়।

ইউপি চেয়ারম্যান মুফিজুর রহমান বলেনঃ জায়গা বিরোধকে কেন্দ্র করে এই হত্যাকান্ডের ঘটনা ঘটে কয়েকদিন আগেও এ নিয়ে স্থানীয়ভাবে সালিশও হয়েছে।

রামু থানা অফিসার ইনচার্জ জানান, জমি বিরোধের জেরে সমীর ধর নামে একজন নিহত হয়েছে। ঘটনায় জড়িত বাবুল ধর ও রিটন ধর নামে ২ জনকে আটক করা হয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!