হাকিকুল ইসলাম খোকন,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ

গত ২৮ জানুয়ারী,শনিবার বিকাল ৩ টায় ঢাকাস্হ বাংলাদেশ কৃষি গবেষনা কাউন্সিল মিলনায়তনে যুক্তরাষ্ট্র প্রবাসী লেখক ও বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন তালুকদার রচিত “হৃদয়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ এবং শান্তিবৃক্ষ শেখ হাসিনা” শীর্ষক দু’টি গ্রন্থের মোড়ক উন্মোচন করেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এবং পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম।
প্রকাশনা সংস্হা “ছায়া নীড়” কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন বাংলাদেশ কৃষি গবেষনা কাউন্সিলের চেয়ারম্যান ড. শেখ বখতিয়ার, প্রখ্যাত ব্যাংকার ইয়াসিন আলী, বিশিষ্ট চা গবেষক আবুল ফয়েজ কতুবী, প্রকৌশলী রহমত উল্লাহ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান, বিশিষ্ট ক্যান্সার বিশেষজ্ঞ ডা: আব্দুস সাদেক। উক্ত অনুষ্ঠানে আরো উপস্হিত ছিলেন শেরে বাংলা নগর কৃষিবিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড.শাহ-ই আলম, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও বর্তমানে আ্যকরিডেশন কাউন্সিলের সদস্য প্রফেসর ড. গোলাম শাহী আলম,হাজী দানেশ কৃষিবিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও বঙ্গবন্ধু ফেলো প্রফেসর ড. আফজাল হোসেন, বিশিষ্ট শিল্পপতি প্রকৌশলী ফকরুল ইসলাম ফারুক, বিশিষ্ট সমাজ সেবক ও আলোক হেল্থ কেয়ারের স্বত্যাধিকারী লোকমান হোসেন, যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশ ওয়ার ভেটেরান্স’৭১ এর সভাপতি ও সাধারন সম্পাদক যথাক্রমে বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ, বীরমুক্তিযোদ্ধা ফারুক হোসেন ও সহসভাপতি জাকির হোসেন হিরু সহ পাঁচ শতাধিক কৃষিবিদ, প্রকৌশলী, চিকিৎসক, লেখক, কবি সাহিত্যিক ও সংস্কৃতিক ব্যাক্তিত্ব এবং সাংবাদিক সুধীজন ।খবর বাপসনিঊজ।
সভায় সভাপতিত্ব করেন ড. ইউসুফ খান।
গ্রন্থের মোড়ক উন্মোচনের পর লেখক বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন তালুকদারকে ক্রেষ্ট প্রদান পুর্বক সন্মানিত করা হয়। উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন তালুকদার রচিত গ্রন্থ দু’টির স্বপক্ষে শুভেচ্ছা বানী বা মুখবন্ধ প্রদান করেন একুশে পদক প্রাপ্ত সাহিত্যিক ও বিজ্ঞানী যথাক্রমে বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. শামসুল আলম, বীরমুক্তিযোদ্ধা প্রফেসর ড. জাহাঙ্গীর আলম খান ও যুক্তরাষ্ট্র প্রবাসী বীরমুক্তিযোদ্ধা ড. নুরুন নবী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!