মোঃ নাজমুল হুদা, লামা
লামা উপজেলার গজালিয়া ইউনিয়ন এর আট মাইল নামক (৬নং ওয়ার্ড)  স্থানে সকাল সাড়ে ১০ টায় এ ঘটনা ঘটে।  মুসলিম পাড়া জামে মসজিদ এর সভাপতি ও সেক্রেটারিসহ আহত হয়েছেন ৪ জন। এর মধ্যে  মসজিদ কমিটির সেক্রেটারি আশরাফুল ইসলামের মাথায় গুরতর জখম হয়।
ঘটনায় আহতরা হলেন ১.আশরাফুল ইসলাম (৩৭),পিতা আবদুল  কাদের, ২.মোঃ আলী (৪০), পিতা শামসুল গাজী, ৩.আনুয়ারা বেগম(৩৫),. স্বামী আশরাফুল ইসলাম, ৪. আনোয়ারা বেগম (৩০),স্বামী মোঃ হানিফ।সর্ব সাং আট মাইল মুসলিম পাড়া (৬ নংওয়ার্ড), গজালিয়া,লামা,বান্দরবান পার্বত্য জেলা।
এ বিষয়ে ভূক্তভেগী আশরাফুল ইসলাম ও মোঃ আলী জানান, লামা উপজেলার ৮মাইল মুসলিম পাড়া জামে মসজিদ এর নামীয় ও ভেগদখলীয় ৩০৫ নং গজালিয়া মৌজার আর/৯৭০ নং হোল্ডিং এর ৫ একর তৃতীয় জায়গার উপর ১৪৪/১৪৫ ধারার নিষেধাজ্ঞা পাওয়ার আবেদন ছিল।
কিন্তু এলাকার গজালিয়া ইউনিয়ন এর আট মাইল (৬নং ওয়ার্ড) নামক স্থান বঙ্গলবার (২১ মার্চ) সকাল সাড়ে ১০ টায় হামলার ঘটনা ঘটে।  মুসলিম পাড়া জামে মসজিদ জায়গা দখল নিতে গেলে আমরা মসজিদ কমিটি লোকজন বাধা দিলে আমাদেরকে ১. মোঃ খলিলুর রহমান( ৪৫), পিতা জুবেদ আলী, ২. রমজান আলী (২৫), পিতা খলিলুর রহমান, ৩.আল আমিন (৩৫),পিতা-চাঁন মিয়াসহ অজ্ঞাত আরও ৩/৪ জন মিলে ধারালো দা,লোহার রড, লাটি-সোটা নিয়ে সন্ত্রাসী কায়দায় হামলায় করলে আমরা আহত হই।
বর্তমানে লামা হাসপাতালে আহত  মসজিদ কমিটির সেক্রেটারী আশরাফুল ইসলাম চিকিৎসাধীন আছেন। আর অন্যরা চিকিৎসা নিয়ে বাড়িতে আসেন।
এছাড়াও তারা মসজিদের জায়গা থেকে তার গত ১৮ মার্চ,২৩ ইং, গামারী গাছ ও অন্যান্য পাহাড়ী গাছ গুলো কেটে নিয়ে যায়। এবং তাদের তামাক চুল্লীতে পুড়ে ফেলে।
স্থানীয় ইউপি মেম্বার সিথুই মার্মা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন আমি এ বিষয়ে শুনেছি, উক্ত জায়গা নিয়ে উভয় পক্ষের মধ্যে বিরোধ ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!