সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা ইউনিয়ন পরিষদ ফোরাম ও পৌর ছাত্রলীগ পাল্টাপাল্টি মানববন্ধন কর্মসূচি ঘোষণা করায় উপজেলার চালা বাসস্ট্যান্ড এলাকায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।  

বুধবার (৮ জুন) সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিসুর রহমান এ ধারা জারি করেন।

ইউএনও আনিসুর রহমান জানান, বৃহস্পতিবার (৯ জুন) চালা বাসস্ট্যান্ড এলাকায় ইউনিয়ন ফোরাম মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দেয়। একই সময় একই স্থানে পৌর ছাত্রলীগও মানববন্ধন কর্মসূচি ডাকে। পাল্টাপাল্টি কর্মসূচিতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার আশঙ্কা রয়েছে। এ কারণে চালা বাসস্ট্যান্ড ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সংশ্লিষ্ট এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ থাকবে।

 

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, উপজেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী সন্ধ্যার পর থেকে ১৪৪ ধারা জারির বিষয়টি মাইকিং করে জানানো হয়েছে।

গত ৫ জুন বিকেলে পূর্ব শত্রুতার জের ধরে বেলকুচি পৌর এলাকার মাজেমের ঢাল এলাকায় উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল ইসলাম ভুইয়া ও প্যানেল চেয়ারম্যান আব্দুল কাদের তালুকদারকে মারপিটের ঘটনা ঘটে৷ এ ঘটনায় পৌর ছাত্রলীগের সভাপতি আকতার হামিদসহ সাতজনকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়।

এ হামলার প্রতিবাদে বেলকুচি উপজেলা ইউনিয়ন পরিষদ ফোরাম বৃহস্পতিবার মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে। পাল্টা কর্মসূচি ঘোষণা করে পৌর ছাত্রলীগ।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!