বিশ্বনাথ ডিগ্রি কলেজে জরুরি সভা অনুষ্ঠিত

 

 

বিতর্কিত প্রভাষক শংকু রানী সরকারের অপসারণ দাবীতে সৃষ্ট জটিলতা নিরসনের লক্ষ্যে সিলেটের বিশ্বনাথ সরকারি ডিগ্রি কলেজে আজ জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

কলেজ অধ্যক্ষ মানিক মিয়ার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট -২( বিশ্বনাথ ওসমানীনগর) আসনের সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী।
প্রভাষক শংকু রানী সরকার এর বিতর্কিত আচরণের কারণে কলেজ প্রতিষ্ঠা পরবর্তী কলেজ ও উপজেলার ঐতিহ্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানের সুনাম ক্ষুন্ন হচ্ছে এবং শান্তি শৃঙ্খলা বজায় রেখে শিক্ষার্থীদের শিক্ষার পরিবেশে অবিলম্বে ফিরিয়ে আনা এবং প্রভাষক শংকু রানী সরকার এর অপসারণ দাবী করে বক্তব্য রাখেন শিক্ষক, অভিভাবক, ছাত্র ছাত্রী প্রতিনিধি ও গণ্যমান্য নেতৃবৃন্দ। এসময় প্রধান অতিথির বক্তব্যে শফিকুর রহমান চৌধুরী বলেন : আইনগত প্রক্রিয়া অনুস্মরণ করে উপজেলার গুরুত্বপূর্ণ এই শিক্ষাপ্রতিষ্ঠান কে আগের অবস্থানে ফিরিয়ে নিতে তিনি সর্বাত্মক সহযোগিতা ও বিশ্বনাথ বাসীর সাথে থেকে কাজ করে যাবেন।
প্রভাষক শংকু রানী সরকার এর দীর্ঘদিনের বিতর্কিত আচরণে অতিষ্ঠ হয়ে বিগত ২৬ ফেব্রুয়ারী তাঁর অপসারণ দাবী করে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ ও প্রতিবাদ শুরু করে ছাত্র ছাত্রীরা। এরপর দফায় দফায় তাকে ঘিরে চলে উত্তেজনা। উত্তেজনা প্রসমনে স্থানীয় প্রশাসন ইউএনও এবং থানা পুলিশ তাৎক্ষণিকভাবে প্রদক্ষেপ নিলে এখন পর্যন্ত পরিবেশ শান্ত রয়েছে।

১১ই মার্চ বিশ্বনাথ ডিগ্রি কলেজ অফিস কক্ষে আয়োজিত জরুরি সভায় উপস্থিত থেকে মতামত বক্তব্য ব্যক্ত করেন, বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম.নুনু মিয়া।

বক্তব্য রাখেন, বিশ্বনাথ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) গাজী আতাউর রহমান। বিশ্বনাথ উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আসাদ্দুজ্জামান, আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মকদ্দুস আলী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন।

অত্র কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মানিক মিয়া। অধ্যাপক বনানী চক্রবর্তী, অধ্যাপক ও সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ সিরাজুল হক, অধ্যাপক ও সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ এনামুল হক, অধ্যাপক ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ তাপসী চক্রবর্তী লিপি, অধ্যাপক গোলাম মোস্তফা।

 

এ সময় আরো উপস্থিত ছিলেন, অধ্যাপক আব্দুস শহীদ, অধ্যাপক রোকেয়া বেগম শেলী, অধ্যাপক শরিফ উদ্দীন, অধ্যাপক সোহাদ্দুজ্জামান চৌধুরী, অধ্যাপক রুকনুজ্জামান, সহকারী অধ্যাপক অঞ্জু আর্চায্য, সহকারী অধ্যাপক উম্মে শেফা, সহকারী অধ্যাপক রাশেদুল হক, সহকারী অধ্যাপক গিয়াস সানী,

বিশ্বনাথ উপজেলা প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক মোহাম্মদ মোসাদ্দিক হোসেন সাজুল।

কলেজের ৭০০ শত শিক্ষার্থীর দাবী বাস্তবায়ন সাক্ষর সহ শিক্ষার্থীদের মধ্য থেকে প্রতিনিধিত্ব বক্তব্য রাখেন : ছাত্রনেতা সিরাজুল ইসলাম রুকন।

উপজেলা আওয়ামীলীগের ত্রান বিষয়ক সম্পাদক আব্দুল মতিন, উপজেলা যুবলীগ নেতা রুহেল খান, পৌর সেচ্চাসেবক লীগের সভাপতি রফিক আলী, স্বেচ্ছাসেবক লীগের সিজিল আহমদ।

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন,বিশ্বনাথ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহীন উদীন, সহ-সভাপতি মজলু মিয়া, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সায়েস্তা মিয়া, দপ্তর (অফিস) সম্পাদক কবি এস.পি.সেবু, নির্বাহী সদস্য অজিত দেব প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!